ঝিনাইদহ ব্যাংকের ডিজিএমের বিরুদ্ধে তদন্ত হলেও বহাল তবিয়াতে

অগ্রনী ব্যাংক ঝিনাইদহ আঞ্চলিক শাখার ডিজিএম মানস কুমার পালের বিরুদ্ধে রাষ্ট্র ও সরকার বিরোধী ষড়যন্ত্রে লিপ্ত থাকার অভিযোগ উঠেছে। এ সংক্রান্ত একটি অডিও ক্লিপসে তার প্রমাণ পাওয়া গেছে।

তথ্য নিয়ে জানা গেছে মানস কুমার পাল ঝিনাইদহ শাখায় যোগদান করার পর থেকেই একের পর এক বিতর্কিত কর্মকান্ড করে যাচ্ছেন। তিনি অফিসের স্টাফদের সামনে সরকার,বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বিভিন্ন অশালীন ও কটুক্তি মন্তব্য করেন। কোন স্টাফ এর প্রতিবাদ করলে তাকে শাস্তিমুলক বদলি করা হয়। সর্বশেষ বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটুক্তি করার অডিও ক্লিপস বিভিন্ন জায়গায় ছড়িয়ে পড়েছে। তার এই অডিও ক্লিপসের কথোপকথন শুনে ক্ষোভে ফুসে উঠেছেন স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের নেতৃবৃন্দরা। অবিলম্বে তারা এই কর্মকর্তার দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানিয়েছেন।

এ ব্যাপারে অগ্রনী ব্যাংক ঝিনাইদহ আঞ্চলিক শাখার ব্যবস্থাপক মানস কুমার পাল জানান, আমি কখনই এধরনের মন্তব্য করি নাই। কেউ আমার কন্ঠ এডিট করে অপপ্রচার চালাচ্ছে। তিনি বলেন এগুলো করে আমার কিছুই হবে না।

এ ঘটনাটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকের নজরে আসলে তিনি একটি তদন্ত কমিটি গঠন করে দেন। দীর্ঘদিন অতিবাহিত হলেও সেই কমিটির তদন্ত আজও আলোর মুখ দেখেনি। ফলে ঝিনাইদহ অগ্রনী ব্যাংক আঞ্চলিক শাখার ডিজিএম মানস কুমার পাল বহাল তবিয়াতে থাকায় ব্যাংক কর্মকর্তা ও কর্মচারীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।