প্রথম ম্যাচ থেকেই খেলবেন মেসি

কাতার বিশ্বকাপ শুরু হয়ে গেলেও আর্জেন্টিনার বিশ্বকাপ শুরু কাল। আরব ভূমিতে সৌদি আরবের বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে তারা। এই ম্যাচের আগে সমর্থকরাও পেয়ে গেছেন আলোচনার ‘হট টপিক’- কেমন হচ্ছে মেসিদের একাদশ।

কাতারে আর্জেন্টিনার শনিবারের অনুশীলন সেশন থেকে লিওনেল স্কালোনির একাদশ সম্পর্কে কিছুটা ধারণা পাওয়া গেছে। সৌদি আরবের বিপক্ষে ৪-৩-৩ আক্রমণাত্মক ফরমেশন সাজাতে পারেন তিনি। নিজেদের প্রথম ম্যাচ থেকেই খেলবেন মেসি।

গোলপোস্টের নিচে স্কালোনির প্রথম পছন্দ এমিলিয়ানো মার্টিনেজ। সেন্টার ব্যাকে জুটি বাঁধতে পারেন নিকোলাস ওতামেন্ডি ও লিসান্দ্রো মার্টিনেজ। রাইট ব্যাকে কোচের আস্থার জায়গায় রয়েছেন অ্যাতলেটিকো মাদ্রিদের ডিফেন্ডার নাহুয়েল মোলিনা।

আর লেফট ব্যাক পজিশনে খেলবেন মার্কোস অ্যাকুনা। তিন সেন্টার মিডফিল্ডার হিসেবে আর্জেন্টিনার মাঝমাঠের দায়িত্বে থাকছেন লিয়ান্দ্রো পেরেদেস, অ্যালেক্সিস ম্যাকঅলিস্টার ও রদ্রিগো ডি পল।

আর্জেন্টিনার আক্রমণভাগের প্রধান সৈনিক লিওনেল মেসি খেলবেন রাইট উইংয়ে। লেফট উইং দিয়ে আক্রমণ শানাবেন আরেক অভিজ্ঞ ফরোয়ার্ড অ্যাঞ্জেল ডি মারিয়া। এই জুটির দুর্দান্ত পারফরম্যান্সেই ২০২১ কোপা আমেরিকার শিরোপা জিতেছিল আর্জেন্টিনা।

বিশ্বকাপেও এ দুই অভিজ্ঞ খেলোয়াড়ের কাছ থেকে দুর্দান্ত পারফরম্যান্স আশা করেন কোচ। সেন্টার ফরোয়ার্ডে আলবেসেলেস্তেদের গোলের জোগান দিতে দায়িত্ব থাকবে ইন্টার মিলান ফরোয়ার্ড লাউতারো মার্টিনেজের ওপর।

সৌদি আরবের বিপক্ষে আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ :এমিলিয়ানো মার্টিনেজ, নিকোলাস ওতামেন্ডি, লিসান্দ্রো মার্টিনেজ, নাহুয়েল মোলিনা, মার্কোস অ্যাকুনা, লিয়ান্দ্রো পেরেদেস, অ্যালেক্সিস ম্যাকঅলিস্টার, রদ্রিগো ডি পল, লিওনেল মেসি, অ্যাঞ্জেল ডি মারিয়া ও লাউতারো মার্টিনেজ।