যশোর পদ্মবিলায় ডিজেল চুরির অভিযোগে তিন চোর আটক

যশোর সদর উপজেলার পদ্মবিলায় চায়না রেলওয়ে দ্রুপ কোম্পানীর লিমিটেড প্রতিষ্ঠানের ভিতর থেকে গভীর রাতে ১লাখ ৯ হাজার টাকা মূল্যের ১ হাজার লিটার ডিজেল চুরির ঘটনা ঘটেছে। এ ঘটনায় পুলিশ স্থানীয় লোকজনের সহায়তায় চুরির সাথে জড়িত তিন চোরকে গ্রেফতার পূর্বক ১শ’ লিটার ডিজেল উদ্ধার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হচ্ছে,যশোর সদর উপজেলার পদ্মবিলা গ্রামের মৃত গোলাম সরোয়ার মোড়লের ছেলে মোক্তার মোড়ল,বাঘারপাড়া উপজেলার বাগডাঙ্গা গ্রামের মৃত ইয়ার আলীর ছেলে ইরাদ ও বাঘারপাড়া উপজেলার ঘোষনগর গ্রামের লুৎফর মোল্যার ছেলে তেল বিক্রেতা নিছার আলী।

ডিজেল চুরির ঘটনায় কোতয়ালি মডেল থানায় মামলা হয়েছে। সোমবার ২১ নভেম্বর রাতে মামলাটি করেন মুন্সিগঞ্জ জেলার শ্রীনগর থানার সদারামপুর গ্রামের বর্তমানে যশোর সদর উপজেলার পদ্মবিলা গ্রামের জনৈক আব্দুর রহমানের বাড়ির ভাড়াটিয়া ইসহাক মিয়ার ছেলে ও চায়না রেলওয়ে গ্রুপ লিমিটেড দো ভাষীপদে চাকুরত নুরুল আমিন আলম।

মামলায় নুরুল আমিন আলম বলেন, গ্রেফতারকৃত আসামীসহ তাদের সহযোগী অজ্ঞাতনামা ৪/৫ জনের বিরুদ্ধে উল্লেখ করেন, সদর উপজেলার পদ্মবিলা গ্রামের কোম্পানীর প্রতিষ্ঠান আছে। কোম্পানীর ভিতরে ১ হাজার লিটারের ৩টি প্লাস্টিকের ট্যাংকিতে ডিজেল তেল রক্ষিত ছিল। গত ২১ নভেম্বর সোমবার গভীর রাত আড়াইটা হতে ভোর অনুমান সাড়ে ৫ টার মধ্যে যে কোন সময় কোম্পানীর ভিতরে রক্ষিত ১ হাজার লিটারের ৩টি প্লাস্টিকের ট্যাংকির মধ্যে থেকে একটি ট্যাংকির পশ্চিম পাশ থেকে ট্যাপের মাধ্যমে ১ হাজার লিটার ডিজেল আসামীরা সু-কৌশলে চুরি করে নিয়ে যায়।

সোমবার ২১ নভেম্বর সকালে উঠে ট্যাংকিতে ডিজেল দেখতে না পেয়ে বাদিসহ কোম্পানীর অন্যান্য লোকজন এলাকার আশপাশে খোঁজাখুঁজি করার এক পর্যায় জানতে পারেন মোক্তার মোড়ল ও ইরাদসহ অজ্ঞাতনাম আসামীরা উক্ত কোম্পানীর ট্যাংকির মধ্যে হতে ডিজেল চুরি করে নিছার আলীর কাছে বিক্রি করেছে। পরবর্তীতে থানায় মামলা করার পর বসুন্দিয়া পুলিশ ক্যাম্পের ইনচার্জ কামরুজ্জামান নিছার আলীর দোকান হতে ১শ’ লিটার ডিজেল উদ্ধার করে। এসময় নিছার আলীর কথা মতো মোক্তার মোড়ল ও ইরাদকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতদের মঙ্গলবার দুপুরে আদালতে সোপর্দ করেছে।#