ঝিনাইদহ জেনারেল হাসপাতালে অ্যাক্টিভ সিটিজেন গ্রুপের পরিচিতি সভা

সচেতন নাগরিক কমিটি (সনাক) ঝিনাইদহের উদ্যোগে বুধবার বিকালে ঝিনাইদহ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষের সাথে অ্যাক্টিভ সিটিজেন গ্রুপ (এসিজি)’র এক অধিপরামর্শ সভা অনুষ্ঠিত হয়। সনাক ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)’র গঠিত এসিজি উল্লিখিত হাসপাতাল ভিত্তিক একটি নাগরিক প্লাটফরম।

যা টিআইবি’র পার্টিসিপেটরি অ্যাকশন অ্যাগেনইস্ট করাপশন: টুওয়ার্ডস ট্রান্সপারেন্সি অ্যান্ড অ্যাকাউন্টেবিলিটি (প্যাকটা) প্রকল্পের আওতায় সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে সহযোগিতার জন্য স্থানীয় নাগরিকদের অংশগ্রহণে গঠিত হয়েছে।হাসপাতাল তত্বাবধায়ক ডা. সৈয়দ রেজাউল ইসলামের সভাপতিত্বে টিআইবি’র এরিয়া কো-অর্ডিনেটর বখতিয়ার হোসেন পরিচালিত সভায় অংশগ্রহণ করেন সনাক সভাপতি মোঃ সায়েদুল আলম, সনাক স্বাস্থ্য উপকমিটির আহবায়ক মোঃ আবু তাহের, সদস্য আহমেদ হোসেন, এসিজি সমন্বয়ক মোঃ আবু জাহান খাঁন ও যুগ্ম-সমন্বয়ক অমৃতা বিশ্বাস এবং ইয়েস দলনেতা জোবাইদা খাতুন বৃষ্টিসহ ইয়েস ও এসিজি সদস্যবৃন্দ।সভায় স্থানীয় নাগরিকদের অংশগ্রহণ ও সহযোগিতার মাধ্যমে স্বাস্থ্য সেবার মান উন্নয়নের লক্ষ্যে গঠিত ‘এসিজি’ ও হাসপাতাল কর্তৃপক্ষের পক্ষের মধ্যে আনুষ্ঠানিক পরিচিতি সম্পন্ন হয়।

যা পরবর্তীতে উভয় পক্ষের মধ্যে যথাযথ সমন্বয় সাধনে ভূমিকা রাখবে। এসময় টিআইবি’র বিশেষায়িত প্যাক্টঅ্যাপ, অ্যাপের সাহায্যে কমিউনিটি মনিটরিং ও মনিটরিং এ প্রাপ্ত তথ্যের ভিত্তিতে কর্তৃপক্ষের সাথে এসিজির অধিপরামর্শ সভাসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

হাসপাতাল কর্তৃপক্ষ এসিজি ও সনাকের সাথে যথাযথ সমন্বয়ের মাধ্যমে সকল কার্যক্রম বাস্তবায়নের প্রতিশ্রুতি দেন।তাছাড়াও এসিজি ও ইয়েস সদস্যদের বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন।