যবিপ্রবির কর্মকর্তা নজরুল ইসলামের মৃত্যুতে যবিপ্রবি উপাচার্যের শোক

just logo

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মো. নজরুল ইসলামের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন। গত শনিবার রাত সাড়ে ১১টার দিকে মস্তিস্কে রক্তক্ষরণজনিত কারণে তিনি ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

এক শোক বার্তায় অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেন, মো. নজরুল ইসলাম যবিপ্রবিতে নিয়োগপ্রাপ্ত প্রথম সময়ে কর্মকর্তাদের মধ্যে একজন ছিলেন। বিশ্ববিদ্যালয়কে সামনের দিকে এগিয়ে নেওয়ার জন্য তাঁর অবদান ছিল অপরিসীম। তাঁরই হাত ধরে যবিপ্রবির পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তরের কার্যক্রম শুরু হয়। তাঁর অকাল প্রয়াণে যবিপ্রবি পরিবারের সদস্যদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। আমি তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছি এবং তাঁর আত্মার মাগফিরাত কামনা করছি। একইসঙ্গে তাঁর শোক সন্তপ্ত পরিবার-পরিজন ও সহকর্মীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

এদিকে মো. নজরুল ইসলামের মৃত্যুর খবর শোনার পর, যশোর শহরস্থ তাঁর বাসায় রাতেই অনেক সহকর্মী ছুটে যান। যবিপ্রবির বিভিন্ন স্তরের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীর সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্নভাবে তাঁর অকাল প্রয়ানে গভীর শোক প্রকাশ করেছেন। বাদ ফজর যশোর শহরে প্রথম, বেলা ১১টায় যবিপ্রবির কেন্দ্রীয় খেলার মাঠে দ্বিতীয় এবং বাদ জোহর তৃতীয় জানাজা শেষে মো. নজরুল ইসলামের গ্রামের বাড়ি যশোরের চৌগাছা উপজেলার লস্করপুর গ্রামে তাঁকে সমাহিত করা হয়। তিনি ২০০৯ সালে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রকের দপ্তরে যোগ দেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।