টাইগার সমর্থকদের যে কারণে ভয় পাচ্ছেন রোহিত

কাতার বিশ্বকাপ ফুটবলের উন্মাদনার মধ্যেই রোববার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হচ্ছে ভারত-বাংলাদেশ ওয়ানডে সিরিজ।

তিন ম্যাচের এই ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি আগামীকাল দুপুর ১২টায় শুরু হবে। বিশ্বকাপের উন্মাদনার মধ্যেই সিরিজ শুরু হলেও দর্শকদের আগ্রহের কোনো কমতি নেই। ধারণা করা হচ্ছে আগের মতোই গ্যালারিতে টাইগার সমর্থকদের উপচেপড়া ভিড় থাকবে।

ক্রিকেট বিশ্বের যে প্রান্তেই খেলা হোক না কেন, গ্যালারিতে ভারতীয় সমর্থকদের বিশাল উপস্থিতি দেখা যায়। বাংলাদেশে হয়তো ভারতীয় তেমন সমর্থন মিলবে না। তাই কিছুটা হতাশ ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক রোহিত শর্মা।

তিনি বলেন, বাংলাদেশে গ্যালারিতে আমরা বেশি সমর্থন পাব না … (হাসি)। গ্যালারির দর্শকদের কারণে ভারত কিছুটা চাপে থাকবে। এখানের দর্শক উপস্থিতি ভীতি জাগানিয়া হতে পারে। এতে কোনো সন্দেহ নেই। তারা ক্রিকেটের আবেগময় সমর্থক এবং সবসময় দলের পাশে থাকে। দলের জন্য এটা রোমাঞ্চকর।

রোহিত শর্মা আরও বলেন, আমাদের মধ্যে অনেকে (ঋশভ পন্থ, লোকেশ রাহুল, মোহাম্মদ সিরাজ, ইশান কিশান) প্রথমবারের মতো বাংলাদেশ সফরে এসেছে। আমরা এমন বড় দর্শক সমাগমের সামনে খেলে অভ্যস্ত। বিশেষ করে ইংল্যান্ড-অস্ট্রেলিয়ায় খেলতে গেলে, সেখানের দর্শক উপস্থিতিও ভয় জাগানোর মতো হয়। তারা নিজ দলের জয় নিশ্চিত করতে চায়, দলের পাশে থাকে।

রোহিত বলেন, এখানেও বিষয়টি একইরকম। তবে এটি আমাদের ছেলেদের ওপর তেমন প্রভাব ফেলবে না। তারা চাপের মধ্যে অনেক দর্শকের সামনে খেলতে অভ্যস্ত। এসব চ্যালেঞ্জ সামলে খেলতে পারে। তাই আমার মনে হয় না, এটি বড় কোনো পার্থক্য তৈরি করতে পারবে।