ব্রাজিল শিবিরে ফের দুঃসংবাদ

কাতারে বিশ্বকাপ খেলতে গিয়ে চোটে জর্জরিত ব্রাজিল ফুটবল দল। সার্বিয়ার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে ২-০ গোলে জয় পেলেও সেই ম্যাচেই দলের সেরা তারকা নেইমারকে হারায় ব্রাজিল।

সার্বিয়ার বিপক্ষে পায়ের গোড়ালির চোটের কারণে ছিটকে যান নেইমার ও দানিলো। খেলতে পারেননি সুইজারল্যান্ড ও ক্যামেরুনের বিপক্ষে। সুইসদের ১-০ গোলে হারিয়ে নকআউট পর্বে খেলা নিশ্চত করে ব্রাজিল।

গ্রুপপর্বে শেষ ম্যাচে শুক্রবার ক্যামেরুনের মুখোমুখি হয় ব্রাজিল। সেই ম্যাচে একাধিক পরিবর্তন নিয়ে খেলতে গিয়ে ১-০ গোলে হারে রেকর্ড পাঁচ আসরের চ্যাম্পিয়নরা।

আগামী সোমবার দক্ষিণ কোরিয়ার মুখোমুখি হবে ব্রাজিল। স্টেডিয়াম ৯৭৪-এ বাংলাদেশ সময় রাত ১টায় শুরু হবে ম্যাচটি। নকআউট পর্বের লড়াইয়ের আগে ফের দুঃসংবাদ ব্রাজিল শিবিরে।

এবার হাঁটুর চোটে কাতার বিশ্বকাপ শেষ হয়ে যাচ্ছে জেসুসের। ব্রাজিল ফুটবল অ্যাসোসিয়েশন জানায়, আসরের বাকি ম্যাচে আর খেলা হচ্ছে না জেসুস ও তেলেসের।

সুইজারল্যান্ডের বিপক্ষে নিতম্বে চোট পান ইউভেন্তুস ডিফেন্ডার আলেক্স সান্দ্রো। ওই চোটের কারণে তিনি খেলতে পারেননি ক্যামেরুনের বিপক্ষে। এবার তালিকায় যোগ হলো জেসুস ও সেভিয়ার তেলেসের নাম।

এক বিবৃতিতে ব্রাজিল জানায়, ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লাসমারের উপস্থিতিতে আলেক্স তেলেস ও জেসুসের পরীক্ষা করা হয়েছে এবং এমআরআইয়ে তাদের হাঁটুতে বেশ গুরুতর চোট ধরা পড়েছে। কাতার বিশ্বকাপে আবার খেলার জন্য এই অল্প সময়ে তাদের সুস্থ হয়ে উঠা অসম্ভব।