খুলনায় ‘গায়েবি’ মামলা, আসামি বিএনপির ৮০ নেতাকর্মী

বিটিসিএল ভবন ধ্বংসের ষড়যন্ত্র ও সরকারের বিরুদ্ধে নাশকতার অভিযোগে খুলনা মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন ও জেলা বিএনপির সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পিসহ বিএনপির ৮০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

রোববার রাতে খুলনা সদর থানার এসআই শাহীন কবির বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলায় ৩৮ জনের নাম উল্লেখসহ ৮০ জনকে আসামি করা হয়েছে।

মামলায় নাম উল্লেখ করা অন্য আসামিদের মধ্যে রয়েছেন মহানগর ছাত্রদলের আহ্বায়ক ইসতিয়াক আহম্মেদ ইস্তি, সদস্য সচিব তাজিম বিশ্বাস, ছাত্রদলের সাবেক সভাপতি মাসুদ পারভেজ বাবু, সাবেক সাধারণ সম্পাদক হেলাল আহম্মেদ সুমন, জেলা যুবদলের সাধারণ সম্পাদক এবাদুল হক রুবায়েত, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক চৌধুরী হাসানুর রশিদ মিরাজ, নগর শ্রমিক দলের সদস্য সচিব শফিকুল ইসলাম শফি, ২১নং ওয়ার্ড বিএনপির আহ্বায়ক ফরিদ মোল্লা।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, গত ৩ ডিসেম্বর রাত ৯টা ২৫ মিনিটে আসামিরা টেলিকমিউনিকেশন ভবন ধ্বংসের মাধ্যমে টেলিযোগাযোগ তথা তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে ব্যাপক ক্ষতি সাধনসহ সরকারের বিরুদ্ধে নাশকতা করার উদ্দেশ্যে বিটিসিএল ভবনের দক্ষিণ গেটে অস্ত্র ও ককটেল নিয়ে সমবেত হয়। পরে পুলিশের উপস্থিতি দেখতে পেয়ে তারা পালিয়ে যায়।

খুলনা সদর থানার ওসি হাসান আল মামুন জানান, ঘটনাস্থল থেকে ৩টি ককটেলসহ তিনজনকে আটক করা হয়। বাকিদের গ্রেপ্তারে চেষ্টা চলছে।

এদিকে খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক শফিকুল আলম মনা এই মামলাকে ‘গায়েবি’ মামলা দাবি করে বলেছেন, ৩ ডিসেম্বর রাতে এ ধরনের কোনো ঘটনাই ঘটেনি। তিনি বলেন, ‘গায়েবি’ ঘটনা উল্লেখ করে নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হয়েছে।