বিএনপি চাইলে টঙ্গী বা পূর্বাচলে সমাবেশ করতে পারবে: ডিএমপি

বিএনপি চাইলে রাজধানীর পূর্বাচলে আন্তর্জাতিক বাণিজ্য মেলার মাঠে অথবা টঙ্গীতে বিশ্ব ইজতেমার মাঠে আগামী ১০ ডিসেম্বরের সমাবেশ করতে পারবে। এতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কোনো আপত্তি থাকবে না।

আজ মঙ্গলবার ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে ডিএমপির মুখপাত্র মো. ফারুক হোসেন এ কথা জানিয়েছেন।

তিনি বলেন, ডিএমপির পক্ষ থেকে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে। তাতে রাজি না হয়ে বিকল্প ভেন্যুর প্রস্তাব করেছেন বিএনপির নেতারা। বিএনপির পক্ষ থেকে আরামবাগে বিকল্প ভেন্যুর জন্য মতিঝিল বিভাগের ডিসির কাছে প্রস্তাব দেওয়া হয়েছে। তবে প্রস্তাবটি আনুষ্ঠানিকভাবে ডিএমপি কমিশনারের কাছে আসেনি।

ঢাকা মহানগর পুলিশের পক্ষ থেকে এখন পর্যন্ত বিকল্প ভেন্যুর কোনো চিন্তা করা হয়নি জানিয়ে তিনি বলেন, যেহেতু সোহরাওয়ার্দী উদ্যানে অনুমতি দেওয়া হয়েছে তাই এখন পর্যন্ত ডিএমপি সেই অবস্থানেই রয়েছে। রাস্তায় সমাবেশ করার অনুমতি দেবে না ডিএমপি।

পুলিশের এ কর্মকর্তা বলেন, বিএনপির সমাবেশকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে যে ধরনের কার্যক্রম হাতে নেওয়া দরকার ডিএমপি তা নিয়েছে।

সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে না চাওয়ার পেছনে বিএনপি কোনো কারণ উল্লেখ করেছে কি না, এমন প্রশ্নের জবাবে ফারুক হোসেন বলেন, তারা সিকিউরিটির একটা থ্রেট ফিল করছে বলে জানিয়েছে। ডিএমপির পক্ষ থেকে বলা হয়েছে, সমাবেশকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখার জন্য সব ধরনের সহায়তা করা হবে।