বুয়েটে সব ঠিকঠাক চলছে, কিন্তু আমার বাবা নেই: ফারদিনের বাবা

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) নিহত শিক্ষার্থী ফারদিন নূর পরশের বাবা কাজী নুর উদ্দিন বলেছেন, আমার সন্তান হত্যার এক মাস হয়ে গেল। এখনও কাউকে চিহ্নিত করা যায়নি। বুয়েটে সবকিছু ঠিকঠাক চলছে। কিন্তু আমার বাবাটা আর নেই। একজন বাবা হিসেবে আমার কিছু বলার নেই।

মঙ্গলবার বিকেলে বুয়েট শহীদ মিনারে ফারদিন হত্যার বিচারের দাবিতে মানববন্ধনে তিনি এসব কথা বলেন। বুয়েটের সাধারণ শিক্ষার্থীর ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে অংশ নিয়ে অপরাধীদের গ্রেপ্তারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন ফারদিনের বাবা।

ফারদিনের বাবা বলেন, সন্তান হারিয়ে আমার আর বলার কিছু নেই। বুয়েটে সবকিছু ঠিকঠাকভাবে চলছে। আমার বাবা নেই। একমাস হয়ে গেল, অথচ আইনশৃঙ্খলা বাহিনী কাউরে ধরতে পারলো না। একজন অপরাধীও শনাক্ত হয়নি। আসলে কে বা কারা তাকে হত্যা করেছে তাও খোলাসা হয়নি। একজন বাবা হিসেবে আমার কিছু বলার নেই। আমি মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চাই। আমার ছেলের হত্যাকারীদের যেন আইনের আওতায় এনে যথাযথ শাস্তি দেওয়া হয়।

তিনি আরো বলেন, বুয়েট থেকে আর কোনো সন্তান যেন মায়ের বুক খালি করে না চলে না যায়। বুয়েটে বর্তমানে শিক্ষার্থী ও অভিভাবকদের নিরাপত্তাহীনতা তৈরি হয়েছে। সকলে অনিশ্চয়তার ভেতর আছে।

দ্রুত সময়ের মধ্যে ফারদিনের হত্যাকারীদের খুঁজে বের করা গেলে শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের মধ্যে আস্থা ফিরে আসবে বলে মন্তব্য করেন তিনি।

এসময় বুয়েট প্রশাসনেরও সমালোচনা করেন কাজী নুর উদ্দিন। তিনি বলেন, ফারদিনের বন্ধুরা বিচারের দাবিতে দাঁড়িয়েছে। কিন্তু বুয়েট প্রশাসন কোনোকিছু করেনি। তারা যদি আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে যোগাযোগ করে এবং খোঁজখবর রাখে, তাহলে অপরাধী শনাক্ত করে বিচারের আওতায় আনার কাজ সহজ হবে।

মানববন্ধনে বুয়েট শিক্ষার্থীরা বলেন, মামলার তদন্তকারী সংস্থা ডিবি এবং র‍্যাবের পক্ষ থেকে গণমাধ্যমে আসা পরস্পরবিরোধী তথ্য দেখে আমরা বিভ্রান্ত।

এসময় ফারদিন নূর পরশের খুনিদের অবিলম্বে শনাক্ত করে দ্রুত সময়ের মধ্যে গ্রেপ্তার এবং তাদের বিচারের আওতায় আনার দাবি জানান তার সহপাঠী ও বুয়েট শিক্ষার্থীরা।