চ্যাম্পিয়ন হলে আর্জেন্টিনার ফুটবলাররা কী করবেন, জানালেন মার্টিনেজ

শেষ ধাপের সামনে দাঁড়িয়ে আর্জেন্টিনা। ২০১৪ বিশ্বকাপে ফাইনালে খেলেও শিরোপা ছুঁতে পারেনি আর্জেন্টিনা। এবার সেই আক্ষেপ ঘোচানোর অপেক্ষা লিওনেল মেসিদের। ফাইনালে তাদের প্রতিপক্ষ ফ্রান্স। যে দলটির কাছে তারা রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলোয় হেরে বিদায় নিয়েছিল।

এবার আলবিসেলেস্তেদের সামনে প্রতিশোধ নেওয়ার পালা। সব যদি ঠিকঠাক যায়, ওই প্রতিশোধ যদি নিতে পারে আর্জেন্টিনা, যদি তারা চ্যাম্পিয়ন হয় তাহলে কী করবেন? ধারণা দিলেন দলটির ম্যানচেস্টার ইউনাইটেডে খেলা তরুণ সেন্ট্রাল ব্যাক লিয়ান্দ্রো মার্টিনেজ।

শুক্রবার রাতে একসঙ্গে ডিনারে গিয়েছিলেন আর্জেন্টিনার ফুটবলাররা। সঙ্গে ছিলেন তাদের স্ত্রী-সন্তান এবং প্রেমিকারা। ওই ডিনারে তারা চ্যাম্পিয়ন হওয়ার পরে ম্যাচিং করে ট্যাটু করার পরিকল্পনা করেছেন। মার্টিনেজ জানিয়েছেন, কী ট্যাটু করবেন তা এখনও ঠিক হয়নি। তবে একে অপরের সঙ্গে মিল রেখে ট্যাটু করবেন তারা।

মার্টিনেজ বলেছেন, ‘ডিনারের সময় আমরা সিদ্ধান্ত নিয়েছি যে, সব যদি ঠিকঠাক যায় তাহলে ঐতিহাসিক এই মুহূর্ত মনে রাখার জন্য আমরা বিশেষ ট্যাটু করবো। সেই ট্যাটু কী হবে তা এখন ঠিক করা হয়নি।’ ট্যাটুর বিষয়ে ধারণা দিয়ে লিয়ান্দ্রো বলেছেন, ‘অনেকে বিশ্বকাপ ট্রফির কথা বলেছেন, কেউ কেউ তারিখ এবং আরবিতে কিছু একটা লেখার কথাও বলেছেন।