আরও এক পুলিশ কর্মকর্তাকে বাধ্যতামূলক অবসর

চাকরির মেয়াদ পূর্ণ হওয়ার আগেই পুলিশ সুপার পদমর্যাদার আরও এক কর্মকর্তাকে বাধ্যতামূলক অবসরে পাঠিয়েছে সরকার। অবসরে পাঠানো কর্মকর্তার নাম মো. মুনির হোসেন।
আজ মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

মো. মুনির হোসেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) বিশেষ পুলিশ সুপার হিসেবে কর্মরত ছিলেন। ২০১১ সালের ১৯ জুলাই থেকে তাকে ওএসডি করে পুলিশ সদরদপ্তরে রাখা হয়েছিল।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আমিনুল ইসলাম খান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, বিসিএস (পুলিশ) ক্যাডারের সদস্য ও সিআইডির বিশেষ পুলিশ সুপার মো. মুনির হোসেনকে (বিপি-৬৪৯৫১০৫৫৭৮) সরকারি চাকরি আইন, ২০১৮ (২০১৮ সালের ৫৭ নং আইন) এর ৪৫ ধারার বিধান অনুযায়ী জনস্বার্থে সরকারি চাকরি থেকে অবসর প্রদান করা হলো।

জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলেও প্রজ্ঞাপনে জানানো হয়েছে।

প্রসঙ্গত, গত ১৬ নভেম্বর পুলিশ সুপার (এসপি) পদমর্যাদার কর্মকর্তা মো. আলী হোসেন ফকিরকে সরকারি চাকরি থেকে বাধ্যতামূলক অবসর দেওয়া হয়। এর আগে তাকে খুলনা তৃতীয় এপিবিএনের অধিনায়ক হিসেবে কর্মরত অবস্থা রাজশাহী রেঞ্জ ডিআইজি অফিসে সংযুক্ত করা হয়।

এর আগে গত ১৮ অক্টোবর অপরাধ তদন্ত বিভাগের পুলিশ সুপার মীর্জা আবদুল্লাহেল বাকী ও মো. দেলোয়ার হোসেন মিঞা এবং পুলিশ সদর দপ্তরের এসপি (টিআর) মুহম্মদ শহীদুল্লাহ চৌধুরীকে চাকরির মেয়াদ সম্পূর্ণ হওয়ার আগেই অবসরে পাঠানো হয়।

এদিকে গত ৩১ অক্টোবর দুই অতিরিক্ত ডিআইজিকেও বাধ্যতামূলক অবসর দেওয়া হয়। তারা হলেন- ট্যুরিস্ট পু্লিশের অতিরিক্ত ডিআইজি মো. মাহবুব হাকিম ও সিআইডির অতিরিক্ত ডিআইজি মো. আলমগীর আলম। এছাড়া গত ১৬ অক্টোবর তথ্য সচিব মকবুল হোসেনকেও বাধ্যতামূলক অবসর দেয় সরকার।