বেনাপোলে জমি সংক্রান্ত জেরে বৃদ্ধ খুন

যশোরের বেনাপোল পোর্ট থানাধীন এলাকায় জমিসংক্রান্ত বিরোধের জেরে দায়ের কোপে মিজানুর রহমান (৬৫) নামে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় সাইফুল নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার (২৪ ডিসেম্বর) দুপুরে বেনাপোল পোর্ট থানার রাজাপুর গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত মিজানুর রহমান বেনাপোল পোর্ট থানার রাজাপুর গ্রামের আব্দুল বাহারের ছেলে। গ্রেফতার সাইফুল (৫০) একই থানার খড়িডাঙা গ্রামের সন্তোষের ছেলে।

স্থানীয়দের বরাত দিয়ে পুলিশ জানায়, খড়িডাঙ্গা গ্রামের সাহেব আলীর জমি বর্গা চাষ করতেন কৃষক মিজানুর রহমান। তার বর্গা চাষ করা জমির পাশেই আসামি সাইফুলের জমি। ওই জমি নিয়ে বিরোধের জেরে গাছি দা দিয়ে সাইফুল তাকে কুপিয়ে গুরুতর জখম করেন। পরে মিজানকে স্থানীয় লোকজন প্রথমে যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল ভর্তি করেন। সেখানে অবস্থার অবনতি হলে খুলনা ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে রেফার্ড করেন চিকিৎসকরা। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় শনিবার রাতে তার মৃত্যু হয়।

পোর্ট থানার ওসি কামাল উদ্দিন ভূঁইয়া বলেন, ‘আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এই ঘটনায় মূল আসামি সাইফুল ইসলামকে গ্রেফতার করা হয়েছে। বেনাপোল পোর্ট থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।’