ভারতের সঙ্গে যখনই আলোচনা হয় তখনই তিস্তা ইস্যু থাকে: পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, তিস্তা একটি গুরুত্বপূর্ণ ইস্যু। খেতে বসলে যেমন নুন লাগে তেমনি ভারতের সঙ্গে যখনই আলোচনা হয় তখনই তিস্তা থাকে। তিস্তা নিয়ে ভারতের সঙ্গে চুক্তি রয়েছে। কিন্তু ভারতের অভ্যন্তরীণ বিষয়ের কারণে বিলম্বিত হচ্ছে। ভারতের সঙ্গে মিলেমিশে ও আলোচনা করেই তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন করা হবে। এছাড়া তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে সরকারের কয়েকটি খসড়া রয়েছে।

বুধবার বিকালে লালমনিরহাট সদর উপজেলার গোকুন্ডা মোস্তফী বালিকা উচ্চ বিদ্যালয়ের রজতজয়ন্তী উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপিকে জাতীয় নির্বাচনে অংশগ্রহণের আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার অন্ধকারে থাকা বাংলাদেশকে আলোকিত বাংলাদেশে রূপান্তর করেছে। জাতির জনককে হত্যার পর দেশে সামরিক শাসন, আধা সামরিক শাসন ও তত্ত্বাবধায়ক শাসন চলেছে। সুষ্ঠু গণতান্ত্রিক ধারা ছিল না।

গোকুন্ডা মোস্তফী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিনুল ইসলামের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি সাংসদ মোতাহার হোসেন, জেলা পরিষদ চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক অ্যাড. মতিয়ার রহমান, জেলা প্রশাসক মোহাম্মদ উল্যাহ, জেলা পুলিশ সুপার সাইফুল ইসলামসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।