যশোর স্বপ্নচারী আইডিয়াল স্কুলের নবীন বরণ অনুষ্ঠিত

উপশহরে কোমল মতি শিশুদের জন্য স্বপ্নচারী আইডিয়াল স্কুল নামে একটি স্কুল প্রতিষ্ঠা করা হয়েছে। গত বছর অর্থাৎ ২০২২ সালের ৩১ ডিসেম্বর শনিবার সকালে স্কুলটির উদ্বোধন উপলক্ষ্যে ওরিয়েন্টশন প্রোগ্রাম ও নবীন বরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত স্বপ্নচারী আইডিয়াল স্কুলের প্রধান উপদেষ্টা ঢাকা রাজউকের এক্সিকিউটিভ ও উপসচিব কামরুল ইসলাম। অন্যান্য অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর সদর উপজেলার প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ইসমাইল হোসেন, বাঘারপাড়া উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মামুন আল আজাদ,দৈনিক কল্যাণ পত্রিকার উন্নয়ন সম্পাদক আবুল ওয়াহাব মুকুল, পাঁচ বাড়িয়া গালর্স স্কুলের প্রধান শিক্ষক আবু তাহের,বিএডিসি’র সাবেক সচিব বীর মুক্তিযোদ্ধা লিয়াকত হোসেন ।

ওরিয়েন্টশন প্রোগ্রাম ও নবীন বরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্বপ্নচারী আইডিয়াল স্কুলের প্রধান শিক্ষক ইমরান হেসেন। এছাড়া, অনুষ্ঠানে প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও সম্মানিত অভিভাবকগন উপস্থিত ছিলেন। ওরিয়েন্টেশন প্রোগ্রাম ও নবীন বরণ অনুষ্ঠানে বক্তারা নতুন স্কুল হিসেবে সমাজে প্রতিষ্ঠিত হোক এমন পাঠদান আশা করেন।

নতুন হলেও এই স্কুলটি কোমলমতি শিশুদের জীবনে গড়ার একটি ফাইলফলক হবে এমন প্রত্যাশা করেন অতিথিরা। যশোরে স্কুলটি একেবারে নতুন হিসেবে শিশুদের পাঠদানে যে অগ্রনী ভূমিকা রাখবে তাতে স্কুলের সুনাম অর্জন হবে। নতুন স্কুল হিসেবে প্রধান উপদেষ্টা ও প্রধান শিক্ষক অভিভাবকদের তাদের কোমলমতি শিশুদেরকে স্কুলের পাঠানোর আহবান জানান। আজকের শিশু আগামী দিনে দেশের সুনামধন্য ব্যক্তি হিসেবে দেশটাকে এগিয়ে নিবে এমন প্রত্যাশা বক্তাদের।