কুয়াশা-ঠান্ডার মধ্যে ভোট দিচ্ছেন ভোটাররা

ঘন কুয়াশা ও ঠান্ডার মধ্যে বুধবার সকাল থেকে গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) আসনে উপনির্বাচনে ভোট দিচ্ছেন ভোটাররা। সকাল সাড়ে আটটায় ভোট গ্রহণ শুরুর আগেই ভোট দিতে অনেকে কেন্দ্রে উপস্থিত হয়েছেন। পুরুষ বুথ থেকে নারী বুথে ভোটারদের উপস্থিতি বেশি লক্ষ্য করা গেছে।

সকাল সাড়ে আটটায় ফুলছড়ি পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে কথা হয় কানাই ঘোযের সঙ্গে। তিনি বলেন, ‘সকাল সকাল লাইনে না দাঁড়ালে ভোট দিতে দেরি হবে, তাই আটটার মধ্যে এসে লাইনে দাঁড়িয়েছি।’

কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা আবু কাওছার জানান, ‘সুন্দর পরিবেশে ভোট গ্রহণ চলছে।’

এই কেন্দ্রের বাইরে সড়কে মাথার ওপর ঝুলছিল প্রার্থীদের নির্বাচনী পোস্টার। কেন্দ্রে আসমা বেগম নামের একজন নারী ভোটার বলেন, সকাল সকাল ভোট দিতে না পারলে পরে ভিড় হয়। এছাড়া ভোট দিয়ে বাড়ির সংসারের যাবতীয় কাজ করতে হয় বলে সকালেই এসেছি।

প্রতিটি কেন্দ্রের ভেতরে ভোটারদের উপস্থিতি অনেক বেশি। উৎসবমুখর পরিবেশে ভোট হচ্ছে। তবে কেন্দ্রের বাইরেও মানুষের ভিড় লক্ষ্য করা গেছে।

বাইরে জটলা না করে তাড়াতাড়ি ভোট দেওয়ার জন্য বিভিন্ন প্রার্থীর সমর্থকদের চেষ্টা করতে দেখা গেছে। কেন্দ্রের বাইরে জটলা করে গল্প করেন অনেকে।

উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও ঢাকা বিভাগের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম বলেন, ১৪৫টি কেন্দ্রের সবকটি কেন্দ্রেই যথাসময়ে ভোট গ্রহণ শুরু হয়েছে। ভোটকেন্দ্র এবং এর বাইরে নির্বাহী ম্যাজিস্ট্রেট, র‌্যাব, বিজিবি, পুলিশ ও আনসার দলের সদস্যরাও টহল দিচ্ছেন।