‘সাম্প্রদায়িকতা, দুর্নীতি, মাদক নয়; বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ চাই’ শীর্ষক আলোচনা

‘সাম্প্রদায়িকতা, দুর্নীতি ও মাদক নয়; বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ চাই’ শীর্ষক আলোচনা সভা এবং বক্তৃতা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৫ জানুয়ারি) দুপুরে নড়াইলের লোহাগড়া উপজেলার নবগঙ্গা ডিগ্রি কলেজে চত্বরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কলেজ সভাপতি জেলা আওয়ামী লীগের যুগ্মসম্পাদক রাশিদুল বাসার ডলারের সভাপতিত্বে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন পরিষদের সাধারণ সম্পাদক সুপ্রীম কোর্টের আইনজীবী তরিকুল ইসলাম।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন-জেলা পরিষদ চেয়ারম্যান জেলা আওয়ামী লীগের সভাপতি সুবাস চন্দ্র বোস। প্রধান বক্তা লোহাগড়া সরকারি আদর্শ কলেজের অধ্যক্ষ অধ্যাপক আব্দুর রহিম।

এছাড়া আরো উপস্থিত ছিলেন-নবগঙ্গা ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ইলিয়াস সরদার, জেলা পরিষদ সদস্য বীরমুক্তিযোদ্ধা সৈয়দ শামসুল আলম কচি, দিঘলিয়া আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিলীপ কুমার সাহা, দুর্নীতি প্রতিরোধ কমিটি লোহাগড়া উপজেলার সভাপতি শেখ নজরুল ইসলাম, সাংবাদিক সাইফুল ইসলাম তুহিন, কবি ও সাংবাদিক সৈয়দ খায়রুল আলম, কলেজের ইংরেজি বিষয়ের সহকারী অধ্যাপক আব্দুল আলিম শেখ, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক মোল্যা খালিদ হাসানসহ অনেকে।

বক্তারা বলেন, বঙ্গবন্ধু দুর্নীতিমুক্ত সোনার বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখতেন। তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আছেন। আমরা সরকারি-বেসরকারিসহ সবক্ষেত্রে দুর্নীতি ও অনিয়মমুক্ত দেশ গড়তে চাই। মাদকমুক্ত বাংলাদেশ চাই। সাম্প্রদায়িক-সম্প্রীতি বজায় রেখে সব ধর্মের মানুষের সহঅবস্থানে দেশ আরো উন্নয়নের দিকে এগিয়ে যাবে বলে প্রত্যাশা করেন বক্তারা।

নবগঙ্গা ডিগ্রি কলেজ ও দিঘলিয়া আদর্শ মাধ্যমিক বিদ্যালয় এ অনুষ্ঠানের আয়োজন করে। সহযোগিতায় ছিল-বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন পরিষদ।

অনুষ্ঠানে স্কুল ও কলেজ শিক্ষার্থীরা ‘সাম্প্রদায়িকতা, দুর্নীতি ও মাদক নয়; বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ চাই’ শীর্ষক বক্তৃতা প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।