বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজের সূচি চূড়ান্ত

ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। সোমবার ওই সিরিজের চূড়ান্ত সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সূচি অনুযায়ী, ১২ মার্চ ঢাকা পৌঁছাবে আইরিশরা। সেখান থেকে চলে যাবে সিলেটে। ১৫ মার্চ একটি গা গরমের ম্যাচ খেলবে ২০০৮ সালের পরে বাংলাদেশ সফরে আসতে যাওয়া আয়ারল্যান্ড দল।

সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে ১৮ মার্চ মাঠে গড়াবে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচ। এরপর ২০ ও ২৩ মার্চ একই মাঠে অনুষ্ঠিত হবে সিরিজের বাকি দুই ওয়ানডে।

এরপর টি-২০ সিরিজ খেলতে চট্টগ্রাম যাবে বাংলাদেশ ও আয়ারল্যান্ডের জাতীয় দল। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ২৭, ২৯ ও ৩১ মার্চ মাঠে গড়াবে টি-২০ সিরিজের তিন ম্যাচ। ঢাকায় দুই দল খেলবে সিরিজের একমাত্র টেস্ট ম্যাচটি।

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সিরিজের বিষয়ে বিসিবির বার্তায় বলেছেন, ‘ভারত ও ইংল্যান্ডের মতো ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজও উচ্ছ্বসিত হওয়ার মতো বিষয়। ব্যস্ত সূচির মধ্যে এই সিরিজ প্রমাণ করে যে, দুই বোর্ডের মধ্যে সম্পর্ক খুবই দৃঢ়।’

আয়ারল্যান্ডের বোর্ডের প্রধান নির্বাহী ওয়ারেন ডিওট্রন বলেছেন, ‘তিন ফরম্যাটে বাংলাদেশে গিয়ে আয়ারল্যান্ড সাতটি ম্যাচ খেলবে, প্রায় এক মাসের এই সূচি চূড়ান্ত করায় ও সিরিজের বিষয়ে সহযোগিতা করায় বাংলাদেশ ক্রিকেটকে ধন্যবাদ।’