যশোরে মানবপাচার মামলায় রিতার একদিনের রিমান্ড মঞ্জুর

মানব পাচার মামলায় হালে খাতুন ওরফে রিতা বেগম ওরফে পপির মার একদিন রিমান্ড মঞ্জুর করেছে আদালত। বৃহস্পতিবার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মঞ্জুরুল ইসলাম আসামির রিমান্ড আবেদনের শুনানি শেষে এ আদেশ দিয়েছেন। আসামি হালে খাতুন শহরের বেজপাড়া পিয়ারী মোহন রোডের বিল্লাল হোসেনের স্ত্রী।
মামলার অভিযোগে জানা গেছে, ২০২১ সালের ১৮ ডিসেম্বর বেজপাড়া পিয়ারী মোহন রোডের বাসিন্দা স্কুল পড়–য়া এক কিশোরী নিখোঁজ হয়। খোঁজাখুজি করে উদ্ধারে ব্যর্থ হয়ে ১৮ ডিসেম্বর কোতয়ালি থানায় একটি জিডি করে ওই পরিবার। এ ঘটনার কয়েকদিন পরে প্রতিবেশী ভাড়াটিয়া পপির মা বাড়ি ছেড়ে অন্যত্র চলে যায়। এতে সকলের সন্দেহ হয় ওই কিশোরীকে তারা অসৎ উদ্দেশে পাচার করে দিয়েছে।

এ ঘটনায় গত জানুয়ারি মাসে পপির মাসহ তিন জনের নামউল্লেখ করে মানব পাচার দমন ট্রাইব্যুনালে ওই কিশোরীর মা বাদী হয়ে একটি মামলা করেন। আদালতে আদেশে গত ২৩ জানুয়ারি নিয়মিত মামলা হিসেবে রুজু হয়। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই রফিকুল ইসলাম আসামি হালে খাতুন ওরফে পপির মাকে আটক ও ৫ দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করেন। বৃহস্পতিবার আসামির রিমান্ড আবেদনের শুনানি শেষে বিচারক একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন।