ধর্ষণ মামলায় খালাস পিবিআই ইন্সপেক্টর

পিবিআই ইন্সপেক্টর মঞ্জুরুল হাসান মাসুদকে খুলনা সদর থানায় দায়ের করা ধর্ষণ মামলা থেকে খালাস দেওয়া হয়েছে। খুলনা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক আব্দুল সালাম এ রায় দেন।

আসামিপক্ষের আইনজীবী নজরুল ইসলাম শনিবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেন।

খুলনা পিবিআইতে কর্মরত (বর্তমানে যশোরে) ইন্সপেক্টর মঞ্জুরুল হাসান মাসুদের বিরুদ্ধে ২০২২ সালের ১৫ মে খুলনা সদর থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করা হয়। মামলার বাদী ডুমুরিয়ার বাসিন্দা আমজাদ শেখ। মামলাটি তদন্ত করেন সদর থানার এসআই লতিফা রহমান পপি ও এসআই নান্নু মণ্ডল।

তদন্তকারী কর্মকর্তা এসআই নান্নু মণ্ডল গত ১২ অক্টোবর মামলার চূড়ান্ত প্রতিবেদন আদালতে জমা দেয়। সেই প্রতিবেদনে নারাজি দেয় বাদীপক্ষ। গত রোববার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক আব্দুল সালাম নারাজি আবেদন খারিজ করে মাসুদকে বেকসুর খালাস দেন।

আইনজীবী নজরুল ইসলাম জানান, মাসুদের বিরুদ্ধে পরিকল্পিতভাবে মামলা করা হয়েছিল। এই ঘটনার সঙ্গে খালিশপুর থানার এসআই মিরানসহ আরও কয়েকজন জড়িত। এমনকি পুলিশের তদন্তে এসআই মিরানের সঙ্গে ঘটনার সংশ্লিষ্ট এক নারীর একাধিক বার ফোনে কথা বলার সত্যতা মিলেছে। এমনকি ডিএনএ টেস্টের রিপোর্টে মামলার ভিকটিমের দেওয়া বক্তব্যের সঙ্গে কোনো মিল পাওয়া যায়নি।

তিনি আরও বলেন, এসআই মিরানের কাছে ইন্সপেক্টর মাসুদ টাকা পেত। এই ঘটনাকে কেন্দ্র করে মাসুদকে ফাঁসানো হতে পারে। আদালত তাকে বেকসুর খালাস দিয়েছে। খুব দ্রুতই এসআই মিরান, আমজাদ ও ভিকটিম নারীর বিরুদ্ধে মামলা করা হবে।