যবিপ্রবিতে নানা আয়োজনে ইইই ডে পালন

just logo

আনন্দ শোভাযাত্রা, পায়রা উড়ানো, কেক কাটা, আলোচনা সভা ও সেমিনারসহ নানা আয়োজনের মাধ্যমে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) ডে পালন করা হয়েছে।
৮ ফেব্রুয়ারী বুধবার সকালে যবিপ্রবির স্যার জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবনের সামনে ‘ইইই ডে’ উপলক্ষে নানা অনুষ্ঠান পালন করে বিশ্ববিদ্যালয়ের ইইই বিভাগ।

‘ইইই ডে’ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেন, যবিপ্রবির ইইই বিভাগ একটি সমৃদ্ধশালী বিভাগ। শিক্ষক-শিক্ষার্থীদের গবেষণাকে তরান্বিত করতে স্যার জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবনের নীচতলায় বিভাগটিকে একটি হাইভোল্টেজ ল্যাব করে দেওয়া হচ্ছে । আশা করি, চতুর্থ শিল্প বিপ্লব মোকাবিলায় এ বিভাগ থেকে আরও দক্ষ জনশক্তি তৈরি হবে।

ইইই বিভাগের চেয়ারম্যান ড. মো. তানভীর হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসেবে বক্তব্য দেন এডেক্স গ্রুপের চেয়ারম্যান প্রকৌশলী আলি আজম। বিভিন্ন পর্বে প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. এইচ. এম. জাকির হোসেন, ইইই বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আমজাদ হোসেন, ড. ইমরান খান, ড. মেহেদী হাসান জুয়েল, সহকারী অধ্যাপক মো. মোস্তাফিজুর রহমান, প্রভাষক মো. আল-আমিন, মো তারেকুজ্জামান, নাজমুল হাসান, মো. রবিউল ইসলাম, শুভ দেবসহ বিভাগটির বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।