জাতি ভালো রাষ্ট্রপতি পেয়েছে: কৃষিমন্ত্রী

abdur razzak
ফাইল ছবি

কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুব দুরদর্শী। ওনার প্রজ্ঞা দিয়েই মো. সাহাবুদ্দিন সাহেবকে রাষ্ট্রপতি করার সিদ্ধান্ত নিয়েছেন এবং জাতিকে একজন ভালো রাষ্ট্রপতি দিয়েছেন বলে মনে করি।

আজ সোমবার সকালে কৃষিবিদ দিবসের সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানের উদ্বোধন শেষে সাংবদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এর আগে তিনি ময়মনসিংহে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ঐতিহাসিক বঙ্গবন্ধু স্মৃতি চত্বরে পুষ্পার্ঘ্য অর্পণ, পায়রা ও বেলুন উড়িয়ে, আনন্দ শোভাযাত্রায় অংশগ্রহণ ও কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন।

মন্ত্রী বলেন, সাংবাদিকরা তো কতো মানুষকেই আলোচনায় (রাষ্ট্রপতি পদে) নিয়ে এসেছেন। সেটির সমালোচনা করতে চাই না। তবে যাকে দেওয়া হয়েছে (রাষ্ট্রপতি) তিনি একজন সচিব ছিলেন, ভালো একজন আইনবিদ এবং অনেক বড় পদেই ছিলেন।

আব্দুর রাজ্জাক বলেন, তার (রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন) রাজনৈতিক প্রতিশ্রুতি মুক্তিযুদ্ধের পক্ষে এবং তিনি ছাত্রজীবন থেকে আন্দোলন সংগ্রাম করেছেন।

তিনি আরও বলেন, আমরা অনেক সময় না বুঝে সমালোচনা করি। যখন ড. শিরিন শারমিনকে স্পিকার করা হয় তখনও সমালোচনা ছিলো। কিন্তু এখন দেখেন, মানুষ তাকে প্রেসিডেন্ট হিসেবে দেখতে চাচ্ছে। কাজেই মো. সাহাবুদ্দিন সাহেবকেও মানুষ গ্রহণ করবে।