ঢাকায় পদযাত্রা কর্মসূচির সময় পরিবর্তন করলো বিএনপি

১৮ ফেব্রুয়ারি (শনিবার) যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে ঢাকাসহ দেশের সব মহানগরে পদযাত্রা কর্মসূচি ঘোষণা করেছিল বিএনপি। কিন্তু অনিবার্য কারণে তারিখ পুনঃবিন্যাস করা হয়েছে।

সংশোধিত কর্মসূচি অনুযায়ী, পূর্বঘোষিত ১৮ ফেব্রুয়ারির পরিবর্তে আগের দিন ১৭ ফেব্রুয়ারি ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণে পৃথকভাবে পদযাত্রা কর্মসূচি পালন করবে বিএনপি।

মঙ্গলবার বিকালে রাজধানী নয়াপল্টনে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বিএনপির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স।
১৭ ফেব্রুয়ারি শুক্রবার দুপুর আড়াইটায় ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণে এই কর্মসূচি পালন করা হবে। তবে ১৮ ফেব্রুয়ারি বরিশাল, খুলনা, চট্টগ্রাম, ময়মনসিংহ, রাজশাহী, সিলেট, রংপুর, কুমিল্লা, ফরিদপুর, নারায়ণগঞ্জ ও গাজীপুর মহানগরে পদযাত্রা কর্মসূচি পালিত হবে।

ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, ‘বিদ্যুৎ, গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি, দমন-নিপীড়নের প্রতিবাদ, খালেদা জিয়াসহ কারাবন্দি নেতাকর্মীদের মুক্তি, গণতন্ত্রবিরোধী ও দুর্নীতিবাজ, ফ্যাসিস্ট সরকারের পদত্যাগ, অবৈধ সংসদ বিলুপ্ত, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবিতে এই কর্মসূচি হবে।’

কর্মসূচি সফল করতে বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ সাধারণ জনগণের প্রতিও আহ্বান জানান বিএনপির এই নেতা।