যশোরের ১০ পর্যটক পথ ভুলে সুন্দরবন খালে আটকা, ৫ ঘণ্টা পর উদ্ধার

পথ ভুলে সুন্দরবনের গহীন খালে আটকে পড়া ১০ পর্যটককে উদ্ধার করেছে উপজেলা প্রশাসন। পাঁচ ঘণ্টার শ্বাসরুদ্ধকর অভিযানের পর তাদের উদ্ধার করা হয়। শুক্রবার রাত ১০টার দিকে সুস্থ অবস্থায় তাদের উদ্ধার করেন শ্যামনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আক্তার হোসেন।

জানা যায়, যশোর জেলা থেকে আসা ১০ পর্যটক ট্রলার যোগে সুন্দরবনের কলাগাছিয়া ইকো-ট্যুরিজম সেন্টার ভ্রমণে যান। পরে ফেরার পথে পথ ভুলে সুন্দরবন গহীনে খালের মধ্যে চলে যান তারা। পরে ঘুরতে ঘুরতে তাদের ট্রলারের তেল ফুরিয়ে যায়।

প্রধানমন্ত্রীর জনসমাবেশ উপযোগী করতে যশোরে স্টেডিয়াম ও রাজ্জাক কলেজ মাঠ একীভূত

এ ঘটনায় নৌকায় থাকা পর্যটকরা আতঙ্কিত হয়ে সফরকারী অন্য নৌকায় অবস্থানকারী পর্যটকদের জানালে তারা শ্যামনগর ইউএনও মো. আক্তার হোসেনের কাছে সাহায্য চান। পরে ইউএনও তাদের কাছ থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে বন বিভাগের দুটি টিম, সাংবাদিক আব্দুল হালিমসহ টুরিস্ট পুলিশের দুটি টিম, গাবুরা ডুমুরিয়া ওয়ার্ডের মেম্বারের একটি টিম, বোট মালিকের অন্য একটি টিমসহ ৬টি উদ্ধারকারী টিম সুন্দরবনের ভেতরে পাঠান। প্রায় ৫ ঘণ্টার শ্বাসরুদ্ধকর পরিস্থিতির পর তাদের সুস্থ অবস্থায় উদ্ধার করা হয়।

শ্যামনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আক্তার হোসেন জানান, সুন্দরবনের কলাগাছিয়া ইকো-ট্যুরিজম সেন্টার ভ্রমণ শেষে ফেরার সময় পথ ভুলে বনের গহীনে খালের মধ্যে চলে যান তারা। পরে বিষয়টি তাকে জানালে তাদের কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে ছয়টি উদ্ধারকারী টিম সুন্দরবনের ভেতরে পাঠানো হয়। পাঁচ ঘণ্টার শ্বাসরুদ্ধকর অভিযানের পর রাত ১০টার দিকে তাদের উদ্ধার করা হয়।