বঙ্গবন্ধু ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন : ঝিনাইদহে আব্দুল হাই এমপি

ঝিনাইদহ ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে প্রশিক্ষণপ্রাপ্ত ইমাম সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।সোমবার সকালে নিজস্ব মিলনায়তনে অতিরিক্ত জেলা প্রশাসক(আইসিটি ও শিক্ষা)মোঃ আরিফুল ইসলাম এর সভাপতিত্বে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।প্রশিক্ষণপ্রাপ্ত ইমাম সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল হাই।

প্রধান অতিথি মসজিদের খতিব ও ইমামগনের উদ্দেশ্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৫ সালের ২২ শে মার্চ ইসলাম প্রচার ও প্রসারের জন্য ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন ।এরপর ইমামদের আত্মকর্মসংস্থানের লক্ষ্যে প্রশিক্ষণ প্রদানের জন্য ইমাম প্রশিক্ষণ একাডেমী গঠন করা হয়। ইমাম প্রশিক্ষণ একাডেমীর মাধ্যমে বাংলাদেশে প্রায় ৩ লক্ষ মসজিদের ৩ লক্ষ ইমাম ও ৩ লক্ষ মুয়াজ্জিনকে প্রশিক্ষণের আওতায় আনা হয়েছে। ইমাম ও মুয়াজ্জিনগণ ইমাম প্রশিক্ষণের মাধ্যমে নিজেরা স্বাবলম্বী হবে ও সমাজের যাবতীয় অনাচার জঙ্গিবাদ, সন্ত্রাস,মাদক, নারী পাচার, আত্মহত্যার মত জঘন্য কাজ থেকে দেশের জনগণকে বিরত রাখবে।তাহলেই আজকের ইমাম সম্মেলন সার্থক হবে বলে আমরা আশা করি। বর্তমানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজস্ব অর্থায়েনে বাংলাদেশের ৬৪ টি জেলায় ৫’শ ৬৪ টি মডেল মসজিদ ইসলামী সংস্কৃতি কেন্দ্রের কাজ শুরু করেছেন।

এর মধ্যে ১’শত মসজিদ উদ্বোধন করা হয়েছে এবং এই মাসে আরো ৫০ টি মসজিদ উদ্বোধন করা হবে ইনশাআল্লাহ।এছাড়াও অবশিষ্ট মসজিদগুলো দ্রুত কাজ শেষ করে উদ্বোধন করবেন । এই মডেল মসজিদের মাধ্যমে অনেক ইমাম ও মুয়াজ্জিনের কর্মসংস্থানের ব্যবস্থা হবে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র আলহাজ্ব সাইদুল করিম মিন্টু,জেলা ইসলামিক ফাউন্ডেশনের সাবেক সহকারী পরিচালক শামীম হোসেন। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ জেলা ইমাম সমিতির সভাপতি ও পুরাতন ডিসি কোর্ট জামে মসজিদের খতিব মাওলানা মুহাম্মাদুল্লাহ। স্বাগত বক্তব্য প্রদান করেন ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মোঃ আব্দুল হামিদ খানে।সম্মেলন শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদদের রুহের মাগফেরাত এবং দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ দোয়া করা হয়।দোয়া পরিচালনা করেন ইসলামিক ফাউন্ডেশনের মাষ্টার ট্রেইনার মাওলানা আবদুল্লাহ আল মামুন।