যশোরে মৌমাছির কামড়ে মেয়েসহ বাবা হাসপাতালে

যশোর চাঁচড়া রায়পাড়ায় মৌমাছির কামড়ে গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মেয়েসহ বাবা। সোমবার (২০ মার্চ) বেলা পৌনে ১২টার দিকে এ ঘটনা ঘটে। তারা হলেন-চাঁচড়া রায়পাড়ার বাসিন্দা কাউছার আলী (৪২) ও তার স্কুলে পড়া শিশুকন্যা কাসপিয়া আনহা (৮)।

যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন কাউছার বলেন, সাবেক স্কাউট ভবনে জনৈক ব্যক্তি বসবাস করেন। সরকারি এই বাড়ির একটি আম গাছে মৌমাছি চাক রয়েছে। ওই বাড়িতে বসবাসকারীর নির্দেশে কথিত এক রাজমিস্ত্রি কোনো রকম ধোঁয়ার ব্যবস্থা না করে মধু আহরণের চেষ্টা করে। এ সময় মৌমাছি ঝাকে ঝাকে উড়ে এসে পথচারীদের কামড়ে আহত করে।

এ সময় কাউসার আলী, তার মেয়ে আনহা এবং আরও দু’জন পথচারী নারী মৌমাছির বিষে মাটিতে লুটিতে পড়েন। পরে স্বজন ও স্থানীয়রা তাদের হাসপাতালে ভর্তি করেছেন।

স্থানীয়রা জানান গোমার হোটেলের পাশে সাবেক স্কাউট ভবন দখল করে বসবাস করছেন জনৈক প্রভাবশালী। ওই বাড়ি সংস্কারের কাজ করছে রাজমিস্ত্রি। কথিত ওই বাড়ি মালিকের নির্দেশে মৌচাক থেকে মধু সংগ্রহ করার চেষ্টা করেন রাজমিস্ত্রি। এ সময় মৌমাছি ঝাকে ঝাকে উড়ে এসে পথচারীদের কামড়াতে শুরু করে। এ সময় তাদের চিৎকারে আশপাশের লোকজন ছুটে এসে রক্ষা করেন কিন্তু সরকারি বাড়িতে বসবাসকারী ব্যক্তি ঘরের জানালা-দরজা এঁটে নিরাপদে ছিলেন। এতে অসুস্থ্য হয়ে পড়লে স্বজনরা বাবা ও মেয়েকে হাসপাতালে ভর্তি করেন।