যশোরে পেশাদার চোর শাহীন গ্রেফতার

বিভিন্ন বাসা বাড়ির মালামাল চুরির ঘটনায় পেশাদার চোর শামীম ইসলাম শাহীন ওরফে স্বাধীন নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তার কাছ থেকে চুরিকৃত স্বর্ণালংকার ও শাড়িসহ বেশ কিছু মালামাল উদ্ধার করা হয়েছে। চুরির ঘটনায় যশোর শহরের পুরাতন কসবা এলাকার রোজি জালাল নামে এক গৃহবধূ বৃহস্পতিবার ৩০ মার্চ রাতে কোতোয়ালি থানায় অভিযোগ দিয়েছেন। আটক স্বাধীন শহরের শংকরপুর মাঠপাড়ার রবিউল ইসলাম বাবলুর ছেলে।

রোজি জালাল থানায় অভিযোগে উল্লেখ করেন, পুরাতন কসবা কাজীপাড়ার চতুর্থ তলার নির্মানাধীন ভবনের নিচতলায় বসবাস করেন। গত ২৮ মার্চ রাত ১০টার দিকে পাশের বেড রুমের ভিতর থেকে লক করা দেখতে পান রোজি জলিাল। বিষয়টি তাৎক্ষনিক কোতোয়ালি থানা ও ডিবি পুলিশকে জানানো হয়। পরে দরজার লক ভেঙ্গে ভিতরের মালামাল এলোমেলো এবং আলমারিতে থাকা ১১ ভরি স্বর্ণালংকার নেই।

এই ঘটনায় মামলা করার পরে পুলিশ স্বাধীনকে আটকের পর জিজ্ঞাসাবাদের এক পর্যায় ওই বাড়িসহ বিভিন্ন বাসাবাড়িতে ভেন্টিলেটার ভেঙ্গে চুরির কথা স্বীকার করে। এরপর তার দেখানো মতে এবং তার দখল থেকে একটি স্বর্ণের চেইন, একটি ইমিটেশনের নেকলেস, একটি হোয়াইট গোল্ড লকেটযুক্ত ডায়মন্ড, শাড়ি, বাথরুমের শাওয়ার, ঘর ভাঙ্গার সরঞ্জাম, একটি পেন ড্রাইভ ও চুরি করা স্বর্ণালঙ্কারের খালি প্যাকেট উদ্ধার করা হয়। ৩১ মার্চ শুক্রবার দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।