জনগণের জীবন নরকে পরিণত হয়েছে: অলি

লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট ড. কর্নেল (অব.) অলি আহমদ বীরবিক্রম বলেছেন, নিত্যপণ্যের মূল্য ক্রয়সীমার ঊর্ধ্বে হওয়ার কারণে অনেকে অর্ধাহারে ও অনাহারে জীবিকা নির্বাহ করছেন। জনগণের জীবন নরকে পরিণত হয়েছে।

ঘরে-বাইরে কোনো জায়গায় শান্তি নেই, এ অবস্থা আর কতদিন চলবে- এমন প্রশ্ন করে তিনি বলেন, জনগণের আর যাওয়ার কোনো জায়গা নেই। তাদের দুঃখ-দুর্দশা লাঘবের কোনো লক্ষণ দেখা যাচ্ছে না। সবাই রাস্তায় নেমে আসতে শুরু করেছে। তাই বেশি সময়ক্ষেপণ না করে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচনের ঘোষণা দিয়ে দেশকে ধ্বংসের হাত থেকে রক্ষা করুন।

শনিবার রাজধানীর পূর্ব পান্থপথে এলডিপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এলডিপি আয়োজিত অবস্থান কর্মসূচিতে অলি আহমদ এসব কথা বলেন।

তিনি বলেন, দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়, জেলা ও উপজেলায় ছাত্রলীগ এবং যুবলীগের অস্ত্রের মহড়া দৃশ্যমান। প্রতিনিয়ত ব্যাংকের টাকা পাচার ও আত্মসাৎ হচ্ছে। সরকারের পক্ষ থেকে কোনো কার্যকর ব্যবস্থা নেই। অন্যদিকে বিরোধী দলের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা, হামলা, হয়রানি ও নির্যাতন অব্যাহতভাবে চলছে। পরিণতি ভয়াবহতার দিকে ধাবিত হচ্ছে। যা কখনও কারো কাম্য হতে পারে না। সংবিধান সংশোধন করুন এবং দেশকে ধ্বংসের হাত থেকে রক্ষা করুন।

এলডিপির প্রধান বলেন, অত্যন্ত দুঃখের সঙ্গে বলতে হয়, বর্তমান অবৈধ সরকার গণতন্ত্রকে ধ্বংস করার এবং জাতীয় সংসদ নির্বাচন পদ্ধতি দলীয়করণ করার পাকাপোক্ত ব্যবস্থা অব্যাহত রেখেছে। সভা সমাবেশে সুষ্ঠু নির্বাচনের কথা বললেও বাস্তবতার সঙ্গে তার কোনো মিল নেই। অতি সম্প্রতি হাইকোর্টে ঘটে যাওয়া ন্যাক্কারজনক ঘটনা মুক্তিযুদ্ধের চেতনার পরিপন্থি। এ ছাড়াও সরকারের অবৈধ কর্মকাণ্ড ধামাচাপা দেওয়ার জন্য সংবাদপত্রের কণ্ঠ রোধ করা হচ্ছে। অনেক সম্পাদক ও সাংবাদিকের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। সর্বশেষ সাংবাদিক সামসুজ্জামানকে গ্রেফতার তারই দৃষ্টান্ত। তাই বলছি, শক্তিশালী বিরোধী দল ও সংবাদমাধ্যম গণতন্ত্রের জন্য অপরিহার্য।