পাটগ্রাম সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার শমসের নগর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে রবিউল ইসলাম (৫৫) নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন। আহত হয়েছেন শহিদুল ইসলাম (৩৫) নামে অপর এক বাংলাদেশি।

শনিবার রাত ১২টার দিকে উপজেলার শমসের নগর সীমান্তের ৮৬৪নং মেইন পিলার এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত রবিউল ইসলাম উপজেলার বুড়িমারী ইউনিয়নের কলাবাগান গ্রামের প্রয়াত চেনু মিয়ার ছেলে। আহত শহিদুল ইসলাম একই গ্রামের হেদুল মিয়ার ছেলে।

বিজিবি ও স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার রাতে বাংলাদেশি গরু পারাপারকারীদের একটি দল সীমান্তের ৮৬৪নং মেইন পিলার এলাকায় গেলে ভারতের ১৬৯ ব্যাটালিয়নের চুয়াঙ্গারখাতা বিএসএফ ক্যাম্পের টহল দল তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে মারা যান রবিউল ইসলাম। খবর পেয়ে পুলিশ লাশ উদ্বার করে থানায় নিয়ে যায়। গুলিতে আহত হন রবিউলের সঙ্গী শহিদুল ইসলাম। তিনি রংপুরের একটি বেসরকারি ক্লিনিকে চিকিৎসা নিচ্ছেন বলে জানা গেছে।

পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুখ জানান, নিহতের লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানোর প্রক্রিয়া চলছে। আহত একজন রংপুরে চিকিৎসা নিচ্ছে বলে তিনি শুনেছেন।

রংপুর ৬১ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাহবুবুল আলম খান জানান, বিএসএফের গুলিতে একজন নিহত হওয়ার খবর তারা শুনেছেন। এ ঘটনায় কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক আহ্বান করা হয়েছে।