বালুখালী রোহিঙ্গা শিবিরে একজনকে গলাকেটে ও গুলি করে হত্যা

কক্সবাজারের উখিয়ার বালুখালী ৮ নম্বর রোহিঙ্গা শিবিরে অস্ত্রের মুখে ঘর থেকে তুলে নিয়ে ছৈয়দ আলম (৪০) নামের এক রোহিঙ্গাকে গলাকেটে ও গুলি করে হত্যা করেছে অস্ত্রধারী রোহিঙ্গা সন্ত্রাসীরা।

ঘটনার ছয় ঘণ্টা পর সোমবার (২ এপ্রিল) ভোরে নিহতের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী জানান, রোববার ভোর ৫টার দিকে উখিয়ার পালংখালী ইউনিয়নের বালুখালী ৮ ওয়েস্ট রোহিঙ্গা শিবিরে ই-ব্লকের জনৈক খায়রুল বশরের বসতঘরের পাশে মরদেহ পড়ে থাকতে দেখে লোকজন। খবর পেয়ে পুলিশ মরদেহটি উদ্ধার করে।

নিহত ছৈয়দ আলম (৪০) উখিয়ার বালুখালী ৮-ওয়েস্ট রোহিঙ্গা আশ্রয় শিবিরের ই-ব্লকের বাসিন্দা নুরুল ইসলামের ছেলে।

নিহতের স্বজন ও স্থানীয়দের বরাতে শেখ মোহাম্মদ আলী বলেন, নিহতের পরিবারের সদস্যরা জানিয়েছে শনিবার রাত ১১টার দিকে ৮-১০ জন মুখোশপরা অস্ত্রধারী দুষ্কৃতিকারী ছৈয়দ আলমকে অস্ত্রের মুখে ঘর থেকে তুলে নিয়ে যায়।

পরে রাতে স্বজনরা বিভিন্ন স্থানে খোঁজাখুঁজির পরও তার সন্ধান পাননি। খবর পেয়ে রোববার ভোরে মরদেহ উদ্ধার করে পুলিশ।ওসি বলেন, কি কারণে এ খুনের ঘটনা ঘটেছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি বলে তার শরীরে জবাই ও গুলির চিহ্ন রয়েছে। পুলিশের প্রাথমিক ধারণা, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের লোকজন এ ঘটনা ঘটাতে পারে।

ঘটনায় রহস্য উদঘাটন এবং জড়িতদের শনাক্ত করতে পুলিশ কাজ করছে জানিয়ে ওসি বলেন, নিহতের মরদেহ কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে ময়নাতদন্ত শেষে স্বজনদের হস্তান্তর করা হয়েছে।