শার্শায় ১৩ কেজি স্বর্ণ সহ আটক ৩

শার্শার কায়বা সীমান্ত থেকে ৩ জন স্বর্ণ পাচারকারী একটি মটর সাইকেল সহ ১৩ কেজি ১৪৩ গ্রাম (৬১ পিস) স্বর্ণের বার উদ্ধার করেছে বর্ডারগার্ড বাংলাদেশ বিজিবি সদস্যরা। মঙ্গলবার বেলা ২ টার সময় শার্শার কায়বা সীমান্ত থেকে ভারত পাচারের সময় স্বর্ণের এ চালানটি উদ্ধার করে।

আটককৃতরা হলোঃÑ নড়াইল জেলার বড়দিয়া গ্রামের আলেক এর ছেলে জাহিদুর রহমান (৪৫) একই জেলার ইনসান কাজীর ছেলে হৃত্তিক কাজী (২০) ও যশোর জেলার বেনাপোল পোর্ট থানার পুটখালী গ্রামের ইউনুস আলীর ছেলে বিল্লাল হোসেন।
খুলনা ২১ বিজিবি লে. কর্ণেল তানিভির রহমান বলেন শার্শার কায়বা সীমান্তের ১৭/৭ এস পিলার এর কাছে গাজির কায়বা সাহেবের ব্রীজ এর নিকট ৩ তিন জন মোটর সাইকেল আরোহী গতিরোধ করে তাদের তল্লাশি করা হয়। এসময় তাদের তিনজনের কাছে থাকা ১৩ কেজি ওজনের ৬১ পিছ স্বর্ণের বার পাওয়া যায়। যার বাজার মুল্য ১১,২০,২৩,৮৩৫( এগারো কোটি বিশ লক্ষ তেইশ হাজার আটশত পয়ত্রিশ টাকা।

উল্লেখ্য, গত ২০২২ সাল হতে খুলনা ব্যাটালিয়নের দায়িত্বাধীন সীমান্ত এলাকা হতে মোট ২৯ (ঊনত্রিশ) বারে ৩১ জন আসামীসহ সর্বমোট ৯৬ কেজি ০১৪ গ্রাম স্বর্ণ আটক করা হয়েছে, যার মূল্য-৭৬,১১,১৯,৯৪৫/- (ছিয়াত্তর কোটি এগার ল ঊনিশ হাজার নয়শত পঁয়তাল্লিশ) টাকা। ঊনত্রিশ বারের মধ্যে আগস্ট-২০২২ মাসে ০৪ (চার) বার, সেপ্টেম্বর-২০২২ মাসে ০৬ (ছয়) বার, অক্টোবর-২০২২ মাসে ০২ (দুই) বার, নভেম্বর মাসে ০৩ (তিন) বার, ডিসেম্বর ২০২২ মাসে ০১ (এক) বার, ২০২৩ সালের জানুয়ারি মাসে ০৪ (চার) বার, ফেব্রুয়ারি মাসে ০৪ (চার) বার, মার্চ মাসে ০২ (দুই) এবং চলতি মাসে ০১ (এক) বার স্বর্ণ আটক করা হয়েছে। চোরাচালান প্রতিরোধে খুলনা ব্যাটালিয়ন (২১ বিজিবি) সর্বদা তৎপর রয়েছে।