যশোরে স্কুল শিক্ষার্থীকে অপহরনের অভিযোগে মামলা

শহরের বারান্দীপাড়া লিচুতলা এলাকার এক কোচিং সেন্টারের সামনে থেকে স্কুল পড়ুয়া শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌস মুন (১৬) ফুসলিয়ে জোর পূর্বক বিয়ের প্রলোভন দিয়ে অপহরণ করার অভিযোগে মামলা হয়েছে। সোমবার দিবাগত গভীর রাত ৪ এপ্রিল মামলাটি করেন শহরের পূর্ব বারান্দীপাড়া লিচুতলার আতিয়ার রহমান শাহ্ এর ছেলে ইকবাল হোসেন। মামলায় আসামী করেন, ঝিনাইদহ জেলার শৈলকুপা থানার রামচন্দ্রপুর গ্রামের মানিক মিয়ার ছেলে ইমরান হোসেন অলোকসহ অজ্ঞাতনামা ২/৩জন।

মামলায় বাদি উল্লেখ করেন,তার মেয়ে জান্নাতুল ফেরদৌস মুন শহরের পূর্ব বারান্দীপাড়া লিচুতলা ছকিনা গালর্স স্কুলের ১০ম শ্রেনীতে লেখাপড়া করে। প্রায় এক বছর পূর্বে বাদির ভাইপো আবু কায়েস জুয়েল এর ছেলে সুন্নাতে খৎনা অনুষ্ঠানে ইমরান হোসেন অলোকসহ বাদি ও তার পরিবারের লোকজন দাওয়াতে অংশ গ্রহন করেন। সেখান থেকে বাদির মেয়ের সাথে ইমরান হোসেনের পরিচয় হয় এবং সেখানে তাদের সাথে বাদির মেয়ের কথা বার্তা হয়। সেই সুবাদে ইমরান হোসেন অলোকের সাথে প্রায় সময় বাদির মেয়ের মোবাইল ফোনে কথা বার্তা বলতো। কথা বার্তার এক পর্যায়ে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। গত ১১ মার্চ বিকেল পৌনে ৩ টায় বাদির মেয়ে নিজ বাসা হতে পূর্ব বারান্দীপাড়া লিচুতলা গ্রামের জনৈক রুমী মাষ্টারের বাসায় কোচিং করতে যায়।

পরবর্তীতে বাদির মেয়ে কোচিং শেষ খরে বাসায় ফিরে না আসায় বাদিসহ তার পরিবারের লোকজন মেয়েকে বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করতে থাকে। মেয়েকে খুঁজে না পেয়ে ওই দিন কোতয়ালি থানায় একটি নিখোঁজ জিডি করেন। বাদি মেয়েকে খোজা খুঁজির এক পর্যায় জানতে পারে যে, গত ১১ মার্চ বিকেল ৩ টায় রুমী মাষ্টারের কোচিং সেন্টারের সামনে হতে পূর্ব হতে ওৎ পেতে থাকা ইমরান হোসেন অলোকসহ অজ্ঞাতনামা ২/৩জন আসামীদের সহযোগীতায় বাদীর মেয়েকে ফুসলিয়ে জোর পুর্বক বিয়ের প্রলোভন দিয়ে ঘটনাস্থল হতে প্রাইভেট কারে তুলে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। পরবর্তীতে বাদিসহ তার লোকজন ইমরান হোসেন অলোকের বাড়িতে যেয়ে মেয়েকে দেখতে না পেয়ে বাড়িতে ফিরে আসে। ইমরান হোসেন অলোকসহ অজ্ঞাতনামা আসামীদের সহায়তায় বাদির নাবালিকা মেয়েকে ফুসলিয়ে বিয়ের প্রলোভন দিয়ে জোর পূর্বক অজ্ঞাত স্থানে আটক করে রেখেছে বলে বাদির ধারনার হচ্ছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত স্কুল পড়–য়া শিক্ষার্থীকে পুলিশ উদ্ধার ও অপহরণকারী ইমরান হোসেনকে গ্রেফতার করতে পারেনি।