রোহিঙ্গা ক্যাম্পে এপিবিএনের অভিযান, গুলিতে নিহত আরসা কমান্ডার

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সঙ্গে গুলি বিনিময়ে আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) কমান্ডার আব্দুল মজিদ ওরফে লালাইয়া (৩২) নিহত হয়েছেন। এ সময় আরসার তিন সদস্যকে আটক করা হয়েছে। মঙ্গলবার উখিয়ার ক্যাম্প-১৯ এর ব্লক এ/৮ এ ঘটনা ঘটে।

নিহত আবদুল মজিদ আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) সক্রিয় কমান্ডার ছিলেন। ক্যাম্পে সন্ত্রাসী কার্যক্রমের সঙ্গে তিনি জড়িত ছিলেন বলে জানিয়েছেন রোহিঙ্গা ক্যাম্পে দায়িত্বরত আর্মড পুলিশ ব্যাটালিয়নের সহকারী পুলিশ সুপার (মিডিয়া কর্মকর্তা) মো. ফারুক আহমেদ।

তিনি জানান, আরসা অস্ত্রধারীরা ক্যাম্পে অবস্থান করছে এমন খবর পেয়ে পুলিশ সেখানে অভিযান চালায়। এ সময় উপস্থিতি টের পেয়ে আরসা সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে গুলি করে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। এ সময় আরসা কমান্ডার আব্দুল মজিদ নিহত হন। তিনি তানজিমারখোলা ক্যাম্পের নুরুল আমিনের ছেলে। পরে ক্যাম্পে তল্লাশি চালিয়ে আরসার তিন সদস্যকে আটক করা হয়। তাদের কাছ থেকে একটি আগ্নেয়াস্ত্র ও দুই রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

আটক আরসা সদস্যরা হলেন- মোহাম্মদ তাহের (৪৫), জামাল হোসেন (২০) ও (৩) লিয়াকত আলী (২৫)।

উখিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী জানান, নিহতের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় মামলার প্রক্রিয়াধীন রয়েছে।