চাচার পক্ষে নির্বাচনী মাঠে নামার ঘোষণা মেয়র সাদিকের

মনোনয়ন বঞ্চিত হওয়ার পরে বরিশাল সিটি করপোরেশনের বর্তমান মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ নেতাকর্মীদের উদ্দেশে প্রথম বক্তব্য রেখেছেন। আসন্ন সিটি নির্বাচনে নৌকার প্রার্থী ও চাচা আবুল খায়ের আব্দুল্লাহ (খোকন সেরনিয়াবাত) এর পক্ষে নির্বাচনী মাঠে নামার ঘোষণা দিয়েছেন তিনি।

একইসাথে নেতাকর্মীদের বরিশাল শান্ত রাখতে ঐক্যবদ্ধ থাকার আহবানও জানান।
মঙ্গলবার (১৮ এপ্রিল) বেলা সাড়ে ৩টায় বরিশাল নগরের কালিবাড়ি রোডস্থ সেরনিয়াবাত ভবনে উপস্থিত বরিশাল মহানগর আওয়ামী লীগ, শ্রমীক লীগ ও ছাত্রলীগের নেতাকর্মী ও জনপ্রতিনিধিদের সঙ্গে ঢাকা থেকে ভার্চ্যুয়ালি সংযুক্ত থেকে মতবিনিময় সভায় বক্তব্য দেন সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। সভাটি তার নিজস্ব ফেসবুক পেজ থেকে লাইভে প্রচার করা হয়।

৬ মিনিট ১১ সেকেন্ডের ওই লাইভের শুরুতে নেতাকর্মীদের সাথে কুশলবিনিময় শেষে বিসিসির মেয়র সাদিক বলেন, আমরা মূলত অপেক্ষা করছি আমাদের রাজনৈতিক অভিভাবক (জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ আবুল হাসানাত আব্দুল্লাহ) বরিশাল মহানগর ও জেলা আওয়ামী লীগের মিটিং ডাকবেন, সেই জন্য।

এরপর তিনি নেতাকর্মীদের উদ্দেশে বলেন, জননেত্রী শেখ হাসিনার সিদ্ধান্তই চূড়ান্ত সিদ্ধান্ত, কোনো সন্দেহ আছে কারও? বিষয় হচ্ছে গিয়ে মনোনয়ন দেওয়া হয়েছে আমার চাচাকে। আমরা এমন কোনো কাজ করবো না, যাতে মাঝখান দিয়ে অন্য লোকজন এটার ফয়দা নেয়। যারা লাফালাফি করছে, সুবিধাভোগী লোকজন এটা করবেই, আর এটা স্বাভাবিকও। মূলত অপেক্ষা করছি বাবা (জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আব্দুল্লাহ) জেলা ও মহানগরের বর্ধিত সভার মিটিং ডাকবেন, সেখানে আমি একসাথে আসবো।

সাদিক আব্দুল্লাহ আরও বলেন, আপনাদের সবার সাথে কথা বললাম, এই কারণে যাতে সবাই বিষয়টি ক্লিয়ার থাকেন যে, এখানে কোনো দ্বিধাদ্বন্দ্ব নেই, জননেত্রী শেখ হাসিনার সিদ্ধান্ত চূড়ান্ত সিদ্ধান্ত।

মেয়র উপস্থিত সবাইকে অগ্রিম ঈদের শুভেচ্ছ জানিয়ে বলেন, সুযোগ পেয়েছি এবার বাবার সাথে ঈদ পালনের, তাই বাবার কাছে থেকে গেলাম। বিগত বছরগুলোতে আপনাদের সাথে করেছি, এবার বাবার সাথে করি। কেউ মনোক্ষুণ্ন হওয়ার কোনো কারণ নেই, রাজনীতি একদিনের না। আর নমিনেশন পেয়েছে আমার চাচা, শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের সন্তান। রাজনীতি আপনারা করেন এবং ভালো বোঝেনও এখানে কাউকে সুযোগ দেওয়া যাবে না। শান্ত বরিশালকে শান্ত রাখতে হবে। অশান্ত করার কোনো সুযোগ নেই। সবাই একতাবদ্ধ থাকেন, সামনে নির্বাচন আমাদের জয়লাভ করতে হবে। এটার ওপর নির্ভর করে আমাদের জাতীয় নির্বাচন। তাই নৌকা মার্কাকে জয় লাভ করাতে হবে। আমার চাচা নির্বাচন করবেন, আমরা তার নির্বাচন উঠাইয়া দেবো, সেজন্য যেখানে যা করা লাগে আমরা করবো।

সভায় মহানগরে আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম‌্যান অ্যাডভোকেট কে এম জাহাঙ্গীর হোসেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ববরিশালের বিষয়ে যে সিদ্ধান্ত দিয়েছেন আমরা সবাই মিলে তা বাস্তবায়ন করব।

মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আফজালুল করিম, বরিশাল সদর উপজেলার চেয়ারম্যান আলহাজ সাইদুর রহমান রিন্টু, বরিশাল সিটি করপোরেশনের প্যানেল মেয়র গাজী নইমুল হোসেন লিটু প্রমুখ মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন।