বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ২৫ কিলোমিটার যানজট

রাজধানী থেকে উত্তরের পথে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ২৫ কিলোমিটার এলাকায় যানজ‌টের সৃষ্টি হয়েছে। বঙ্গবন্ধু সেতুর পূর্ব থেকে টাঙ্গাইলের সদর উপজেলার ঘারিন্দা পর্যন্ত যানজটের সৃষ্টি হয়েছে। ভোর থেকে শুরু হওয়া যানজট ও বৃষ্টির কারণে ঈদযাত্রায় বিপাকে পড়েছেন ঘরমুখো মানুষ।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ (ওসি) জাহিদ হাসান বলেন, সড়কে যান চলাচল স্বাভাবিক রাখতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিরলসভাবে কাজ করছেন। বাস না পে‌য়ে যারা খোলা ট্রাক ও পিকআপে বা‌ড়ি‌ ফির‌ছেন বৃষ্টিতে তারা বেশি বিপাকে পড়েছেন।

বাসচালক আক্কাস মিয়া বলেন, দুই লেনের সড়ক থাকায় প্রতিবছর ঈদযাত্রায় এমন দুর্ভোগ ও ভোগান্তির শিকার হতে হচ্ছে।

সিরাজগঞ্জগামী এস আই পরিবহনের চালক নুর হোসেন জানান, ঢাকা থেকে সামান্য যানজটে পড়েছি। এলেঙ্গায় যানজটে বসে আছি।

মহাসড়কে দায়িত্বরত ট্রাফিক পরিদর্শক হারুন অর রশীদ জানিয়েছেন, মহাসড়কে পরিবহনের সংখ্যা বৃদ্ধি, সেতুর উপরে পরপর দুর্ঘটনা, গাড়ি বিকল হওয়া ও দফায় দফায় টোল আদায় বন্ধ হওয়ার কারণে এই যানজটের সৃষ্টি হয়েছে।

এদিকে, গুঁড়িগুঁড়ি বৃষ্টিতে ভোগান্তি বেড়েছে ঘরমুখী মানুষের। ভোগান্তি মাথায় নিয়েই পরিবারের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে ছুটে চলেছেন লোকজন।

নাটোরগামী রফিকুল ইসলাম নামের এক ব্যক্তি জানান, বাস না পেয়ে ট্রাকে উঠেছি। বৃষ্টি বিপাকে ফেলেছে। গুঁড়িগুঁড়ি বৃষ্টি হচ্ছে। এতে চরম ভোগান্তিতে পড়েছি। রাতে গাড়িতে উঠেছি কোনাবাড়ি থেকে, সকাল সাড়ে আটটায় এলেঙ্গায় পৌঁছাই।

এর আগে সোমবার রাত ২টার দিকে বঙ্গবন্ধু সেতুর ওপরে দুর্ঘটনা ও বাস বিকল হওয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় রাত তিনটার পর ১০ থেকে ১২ মিনিট, চারটার পর প্রায় ১ ঘণ্টা ও সাড়ে পাঁচটা থেকে পৌনে ছয়টা পর্যন্ত সেতুতে টোল আদায় বন্ধ রাখা হয়। এতে উত্তরবঙ্গগামী পরিবহনের দীর্ঘ লাইন হয়। মঙ্গলবার থেকে এর প্রভাব পড়ছে সড়কে।