শনিবার গোপালগঞ্জে যাচ্ছেন প্রধানমন্ত্রী

hasina
ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুই দিনের সফরে শনিবার গোপালগঞ্জে যাচ্ছেন। সফরে প্রধানমন্ত্রী নেতাকর্মীদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময়, বৃক্ষ রোপণ ও মতবিনিময় সভায় অংশ নেবেন। প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে জেলায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

সড়ক পথে প্রধানমন্ত্রী গোপালগঞ্জে যাবেন বলে দলীয় সূত্রে জানা গেছে। প্রধানমন্ত্রীর সফরকে কেন্দ্র করে টুঙ্গিপাড়া-কোটালীপাড়ায় উৎসবের আমেজ বিরাজ করছে।

দলীয় সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার সকালে গণভবন থেকে সড়কপথে গোপালগঞ্জের উদ্দেশ্যে রওনা দেবেন। বেলা ১১টায় কোটালীপাড়ায় পৌঁছে উপজেলা আওয়ামী লীগের নতুন কার্যালয়ের ফলক উন্মোচন করবেন। সেখানে ৩টি চারা রোপণ করবেন। পরে স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় ও মধ্যাহ্ন ভোজে অংশ নেবেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। বিকেলে তিনি টুঙ্গিপাড়ায় পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন। পরে তিনি দোয়া ও মোনাজাতে অংশ নেবেন। রাতে তিনি টুঙ্গিপাড়ার নিজ বাসভবনে রাত্রিযাপন করবেন। পরদিন রোববার টুঙ্গিপাড়ায় আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করবেন প্রধানমন্ত্রী ।

কোটালীপাড়া পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মতিয়ার রহমান হাজরা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার কোটালীপাড়ায় উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় অংশ নেবেন। এ উপলক্ষে দলীয়ভাবে সব প্রস্তুতি শেষ হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনকে কেন্দ্র করে ইতিমধ্যে প্রস্তুতিমূলক সভা করেছে জেলা প্রশাসনর এবং গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ ও টুঙ্গিপাড়া-কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগ। টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্সে সৌন্দর্যবর্ধন করা হয়েছে। জেলার সড়কের মোড়ে মোড়ে প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে টাঙানো হয়েছে নানা ব্যানার, ফেস্টুন ও বিলবোর্ড। তৈরি করা হয়েছে শত শত তোরণ ।

গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জি এম সাহাব উদ্দিন আজম বলেন, প্রধানমন্ত্রীর সফর নির্বিঘ্ন করতে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। প্রধানমন্ত্রীর নিজ নির্বাচনী এলাকার নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় অংশ নেবেন।

গোপালগঞ্জের জেলা প্রশাসক কাজী মাহবুবল আলম জানান, প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে জেলায় নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।