হরিণাকুন্ডুতে ভাইয়ের লাঠির আঘাতে ভাই নিহত

ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার চাঁদপুর ইউনিয়নের সাবেক বিন্নি গ্রামে ছোট ভাইয়ের লাঠির আঘাতে আহত ভাই মমিন হোসেন (৪২) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। মঙ্গলবার সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত মমিন হোসেন হরিণাকুন্ডুু উপজেলার চাঁদপুর গ্রামের বারী জোয়ার্দ্দারের ছেলে।
স্থানীয়রা জানায়, গত ৭ দিন আগে ওই গ্রামের কৃষক মমিন হোসেন পারিবারিক বিরোধের জের ধরে স্ত্রীকে মারধর করছিলো। সেসময় তার ছোট ভাইয়ের স্ত্রী ঠেকাতে এলে তাকেও মারপিট করে। পরে এ ঘটনায় তার ছোট ভাই ইউপি সদস্য শামীম হোসেনের সাথে বাক-বিতন্ডা হয়।

এক পর্যায়ে তার ছোট ভাই শামীম লাঠি দিয়ে মাথায় আঘাত করলে মমিন গুরুতর আহত হয়। সেখান থেকে তাকে উদ্ধার করে প্রথমে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে ঢাকায় রেফার্ড করা হয়। ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার সকালে মমিনের মৃত্যু হয়।
চাঁদপুর ইউনিয়নের চেয়ারম্যান কামাল হোসেন জানান, শাসন করতে গিয়ে অসাবধান বশতঃ এমন ঘটনা ঘটতে পারে বলে তার কাছে গ্রামের অনেকেই বলেছেন। তবে এখনও পর্যন্ত মোমিনের লাশ গ্রামের বাড়ি পৌছায়নি।

এ ব্যাপারে নিহত’র ভাই ইউপি সদস্য শামিম হোসেন জানান, ঝগড়ার সময় অসাবধান বশতঃ মোমিন ইটের উপর পড়ে যায়। এতে তিনি গুরুতর আহত হন। আমি তাকে কোনরুপ আঘাত করিনি বলেও তিনি দাবী করেন।
হরিণাকুন্ডু থানার ওসি আবু আজিফ মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, আমরা শুনেছিন ইটের উপর পড়ে তার মৃত্যু হয়েছে। ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। লাশের ময়না তদন্ত হলে প্রকৃত কারণ জানা যাবে। তবে পরিবার থেকে কোন অভিযোগ পেলে পরবর্তী আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে। এ রিপোর্ট পাঠানো পর্যন্ত মোমিনের লাশ গ্রামের বাড়িতে এসে পৌছায়নি।