চূড়ান্ত বিজয় অর্জিত না হওয়া পর্যন্ত কেউ ঢাকা ছাড়বেন না: নুর

চূড়ান্ত বিজয় অর্জিত না হওয়া পর্যন্ত বিরোধী দলীয় নেতাকর্মীদের রাজধানী ছেড়ে না যাওয়ার আহ্বান জানিয়েছেন গণঅধিকার পরিষদের একাংশের সভাপতি ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর।

রাজধানীর বিজয়নগর পানির ট্যাংকের সামনে শনিবার দুপুরে সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের এক দফা দাবিতে চলমান যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে গণঅধিকার পরিষদ আয়োজিত সমাবেশে এ আহ্বান জানান নুর।

তিনি বলেন, আজকে আমাদের যে যাত্রা শুরু হয়েছে, শেখ হাসিনার পতন না হওয়া পর্যন্ত আমাদের যাত্রা অব্যাহত থাকবে। যেসব রাজনৈতিক দলের কর্মীরা ঢাকায় এসেছেন, তারা কর্মসূচি সফল না হওয়া পর্যন্ত কেউ ঢাকা ছাড়বেন না। বিএনপিসহ যুগপৎ আন্দোলনকারী দলগুলো আমরা দুপুরের পর একসঙ্গে বসে পরবর্তী কর্মসূচি নির্ধারণ করব। পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত কেউ ঢাকা ছাড়বেন না।’

নুর প্রশ্ন রেখে বলেন, আজকে এত পুলিশ এতকিছু, ধারাবাহিকভাবে হামলা-মামলা চলছে। কিন্তু জনগণের স্রোত ঠেকাতে পেরেছে? এই জনস্রোত ঠেকাতে পারবে না। শেখ হাসিনা যদি মানসম্মান নিয়ে পদত্যাগ না করে তাহলে গণভবন থেকে তাকে আমরা বের করে দেব। রাষ্ট্রপতি যদি সংকট সমাধানের উদ্যোগ না নেন, তাহলে জনগণ বঙ্গভবন ঘেরাও করব।

পুলিশের উদ্দেশে নুর বলেন, ‘পুলিশসহ প্রশাসনের ভাইদের উদ্দেশ্য করে বলতে চাই, কয়টা গুলি চালাবেন? কয় জনকে গ্রেফতার করবেন? জনগণের ওপর যদি গুলি চলে, তাহলে পুলিশ হেডকোয়ার্টারসহ সব থানা ঘেরাও হবে। বিচারপতিদের বলতে চাই, যেই বিচারপতিরা মিথ্যা মামলায় বিরোধী দলের নেতা-কর্মীদের সাজা দিচ্ছেন তাদের পরিবারসহ ঘেরাও করা হবে।