শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারাল বাংলাদেশ

শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারাল বাংলাদেশ নারী ক্রিকেট দল। নাটকীয়তায় ভরা ম্যাচটি জিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১-১ সমতা ফেরে বাংলাদেশ।

সুপার ওভারে ২ উইকেট হারিয়ে মাত্র ৭ রান করে পাকিস্তান। সুপার ওভারের শেষ বলে বাংলাদেশের প্রয়োজন ছিল ২ রান। অফ স্টাম্পের বাইরের বল ক্রিজ ছেড়ে বেরিয়ে মিড অফের ওপর দিয়ে বাউন্ডারি হাঁকিয়ে দলের জয় নিশ্চিত করেন অধিনায়ক নিগার সুলতানা।

মঙ্গলবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ১৬৯ রান করে বাংলাদেশ। দলের হয়ে ১০৪ বলে তিনটি বাউন্ডারির সাহায্যে সর্বোচ্চ ৫৪ রান করেন অধিনায়ক নিগার সুলতানা। এছাড়া ৮৮ বলে তিন চারের সাহায্যে ৪৪ রান করেন ওপেনার ফারজানা হক পিংকি।

টার্গেট তাড়া করতে নেমে ৪৮ ওভারে ৮ উইকেটে ১৬০ রান করে জয়ের পথেই ছিল পাকিস্তান। শেষ ১২ বলে তাদের প্রয়োজন ছিল মাত্র ১০ রান। ৪৯তম ওভারে এক উইকেট হারিয়ে পাকিস্তান করে ৭ রান। শেষ ৬ বলে জয়ের জন্য প্রয়োজন ছিল মাত্র ৩ রান। কিন্তু ফাহিমা খাতুনের নিয়ন্ত্রিত বোলিংয়ে ২ রানে এক উইকেট হারিয়ে ম্যাচে টাই করে অলআউট হয় পাকিস্তান।

খেলা গড়ায় সুপার ওভারে সুপার ওভারে ২ উইকেট হারিয়ে ৭ রান করে পাকিস্তান। সুপার ওভারের শেষ বলে বাউন্ডারি হাঁকিয়ে দলের জয় নিশ্চিত করে ম্যাচ সেরা নির্বাচিত হন অধিনায়ক নিগার সুলতানা।