৩ র‌্যাব সদস্যকে কোপ- একজনের আঙুল বিচ্ছিন্ন, আসামিকেও ছিনতাই

রায়পুরা উপজেলায় মাদক বিরোধী অভিযানের সময় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন সদস্যদের ওপর হামলা চালিয়েছিল দুর্বৃত্তরা। তারা র‌্যাবের তিন সদস্যকে কুপিয়ে জখম করে।

ইউনুস আলী (৪০) নামে মাদক মামলার এক আসামিকেও ছিনতাই করে ওই দুর্বৃত্তরা।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) রাত ৮টার দিকে রায়পুরা উপজেলার নিলক্ষা ইউনিয়নের সোনাকান্দী এলাকায় এ ঘটনা ঘটে।

দুর্বৃত্তদের কোপে আহত র‌্যাব সদস্যদের মধ্যে একজনের নাম জানা গেছে। তিনি ইমরান হোসেন (৩৫), একজন কনস্টেবল।

বাকিদের ব্যাপারে কোনো তথ্য এখন পর্যন্ত পাওয়া যায়নি।

পুলিশ ও স্থানীয়রা জানায়, মঙ্গলবার সন্ধ্যায় ঢাকার র‌্যাব-১ ও নরসিংদীর র‌্যাব-১১’র একটি যৌথ দল মাদক বিরোধী অভিযানে নিলক্ষা ইউনিয়নের সোনাকান্দি এলাকায় যায়।

অভিযানের সময় গ্রামের মাদক ব্যবসায়ী ও মামলার আসামি ইউনুস আলীকে গ্রেপ্তার করেন সদস্যরা। তাকের নিয়ে আসার সময় দুর্বৃত্তরা হামলা চালায়।

দুর্বৃত্তরা গ্রামে পরিচিত ও ইউনুস আলী আত্মীয়-স্বজন এবং পক্ষের। তারা সবাই র‌্যাবকে ব্যারিকেড দিয়ে ঘিরে ফেলে হামলা করে। অপর দুই সদস্যসহ কনস্টেবল ইমরান হোসেন হামলার শিকার হন। তার মাথায় ও হাতে কোপ লেগেছে। ইমরানের হাতের আঙুল বিচ্ছিন্ন হয়ে গিয়েছে। স্থানীয়দের মাধ্যমের তাদের উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতালে নিয়ে আসা হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে তাদের ঢাকায় পাঠানো হয়েছে।

 

নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার সামসুল আরেফিন এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, র‌্যাব, পুলিশ ও গোয়েন্দা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।