ডাঃ আফিল উদ্দিন ডিগ্রী কলেজের অধ্যক্ষ শাহজাহান কবির আর নেই

যশোরের শার্শা উপজেলার ঐতিহ্যবাহী বাগআঁচড়া ডা: আফিল উদ্দিন ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ মোঃ শাহজাহান কবির আর নেই। “ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন”।

সোমবার ২৬ শে ফেব্রুয়ারি ভোর ৫ ঘটিকার সয়ম তার নিজ বাসভবনে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর। তিনি দীর্ঘদিন যাবত বিভিন্ন রোগে ভুগছিলেন। মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তার ছোট ছেলে হিমেল কবির। মৃত্যুর সময় তিনি রেখে গেছেন স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে ভাই-বোন আত্মীয় স্বজনসহ অসংখ্য শিক্ষার্থী ও সহকর্মী।

 

মোঃ শাহজাহান কবির বাগআঁচড়া ডা: আফিল উদ্দিন ডিগ্রী কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ছিলেন। পেশাগত কর্ম ছাড়াও তিনি বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে জড়িত ছিলেন। সর্বজন শ্রদ্ধীয় সদালাপী এই অধ্যক্ষের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

 

সোমবার যোহর নামাজের পর তার সাবেক কর্মস্থল বাগআঁচড়া ডা: আফিল উদ্দিন ডিগ্রী কলেজ মাঠে প্রথম জানাজা ও পার্শ্ববর্তী ঝিকরগাছা উপজেলায় তার নিজ জন্মস্থান বল্লা গ্রামে আসর নামাজ বাদ দ্বিতীয় জানাজা অনুষ্ঠিতর পর পারিবারিক কবরস্থানে দাফন সম্পূর্ণ হয়।

 

অধ্যক্ষ শাহাজান কবিরের মৃত্যুতে নাভারণ কলেজের অধ্যক্ষ ইব্রাহীম খলিল, কায়বা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আলতাব হোসেন, কায়বা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হাসান ফিরোজ আহম্মেদ টিংকু, সাতক্ষীরা সিটি কলেজের সাবেক উপাধ্যক্ষ মুকুল হোসেন, যশোর জেলা মাধ্যমিক বিদ্যালয় সমিতির সভাপতি ও বাগআঁচড়া ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খান হাসান আরিফসহ সাবেক এবং বর্তমান শিক্ষার্থী, ও বিভিন্ন সামাজিক রাজনৈতিক সংগঠন পৃথক পৃথক বানীতে গভীর শোক প্রকাশ করেন। এবং শোকার্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন পূর্বক মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেছেন।