যশোর রেল স্টেশন থেকে হারিয়ে যাওয়া মোবাইল ফোন সিসি ফুটেজের মাধ্যমে শনাক্ত ও উদ্ধার

যশোর রেল স্টেশনে ট্রেনের টিকিট কাটতে এসে হারিয়ে যাওয়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনটি‌ সিসি ফুটেজ দেখে মাত্র এক ঘন্টার মধ্যে ফিরে পেল মোবাইল মালিক আব্দুল মজিদ। যশোর রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস আই মনিতোষ বিশ্বাস এর তড়িৎ পদক্ষেপে হারিয়ে যাওয়া ফোনটি ফিরে পান আব্দুল মজিদ। তিনি ফোনটি হাতে পেয়ে পুলিশের পদক্ষেপকে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

 

মঙ্গলবার দুপুর ১২টার দিকে যশোর রেল স্টেশন টিকিট কাটতে আসেন শহরের রেলগেট এলাকার আব্দুল মজিদ নামে এক ব্যক্তি। টিকিট কাটার সময় তার মোবাইল অ্যান্ড্রয়েড ফোন সেটটি অসাবধানতাবশত পকেট থেকে পড়ে যায়। পরে তিনি মোবাইল ফোনটি খোঁজাখুঁজি করে না পেয়ে যশোর রেল স্টেশনের জিআরপি পুলিশের ইনচার্জ এসআই মনিতোষ বিশ্বাসকে জানান। মনিতোষ বিশ্বাস বিষয়টি জেনে তড়িৎ পদক্ষেপ নেন। তিনি টিকিট কাউন্টারের সামনে সিসি ভিডিও ফুটেজ দেখে জাফর নামে এক টোকাইকে সনাক্ত করেন। পরে তাকে খুঁজে বের করে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে খোয়া যাওয়া মোবাইলটি তার কাছ থেকে জিআরপি পুলিশ উদ্ধার করেন। জাফর হারিয়ে যাওয়া মোবাইলটি আত্মসাৎ করার চেষ্টা করেন বলে পুলিশ জানিয়েছে।পুলিশের জিজ্ঞাসাবাদে টোকাই জাফরের কাছে মোবাইল ফোনটি উদ্ধার করে মালিক আব্দুল মজিদকে ফিরিয়ে দিতে সপ্তম হন।

রেলওয়ে পুলিশের ফাঁড়ি ইনচার্জ এসআই মনিতোষ বিশ্বাস বলেন, খুলনা জেলার রেলওয়ে পুলিশের পুলিশ সুপার রবিউল ইসলামের নির্দেশে ষ্টেশন এলাকায় বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড প্রতিহত করতে পুলিশ কাজ করে যাচ্ছে। তিনি জানান পুলিশ ফাঁড়িতে কর্মরত থাকা আলামিন ,আরিফুল,আশরাফুলসহ অন্যান্য সদস্যদের আন্তরিকতায় ষ্টেশন এলাকায় অপরাধমূলক কর্মকাণ্ড প্রতিহত করার চেষ্টা করা হচ্ছে। এক ঘণ্টার ব্যবধানে ভিডিও ফুটেজ দেখে মোবাইল চোরকে শনাক্ত করা ও আব্দুল মজিদ নামে ওই ব্যক্তি মোবাইল ফিরে পাওয়ায় তিনি সকল কর্মকর্তাকে ধন্যবাদ জানান ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।