যশোর জেনারেল হাসপাতাল ছুটির দিনে ইজিবাইকে করে কি সরানো হলো

jessore hospital

যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল থেকে ওষুধসহ অন্যান্য সামগ্রী চুরি বা আত্মসাৎ করার ঘটনার খবর আলোচনায় শীর্ষে রয়েছে যশোর হাসপাতাল এলাকায়। সম্প্রতি আলোচনার শীর্ষে রয়েছেন স্টোর কিপার সাইফুল ইসলাম। হাসপাতালে চাকরি করা কালীন সময় তিনি কোটি কোটি টাকার দুর্নীতির অভিযোগে নিজেকে জড়িয়ে ফেলেন। সম্প্রতি দুর্নীতি দায়ে তাকে যশোরের মনিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বদলি করা হয়েছে। কিন্তু শেষ বেলায় যাওয়ার সময় তার সেই স্বভাব বদলাইনি। স্টোরকিপার সাইফুল ইসলাম দায়িত্ব বুঝিয়ে দেওয়ার আগেই ঔষধ চুরির ঘটনা ঘটিয়ে গেছে আর ও একবার। যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল চত্বরের ভিডিও ফুটেজ তার প্রমাণ মিলে। এই একটি ভিডিও ফুটেজ নিয়ে চলছে হাসপাতাল এলাকায় তোলপাড়।

ভিডিওতে দেখা যাচ্ছে, ঈদুল ফিতরের ছুটির প্রথম দিন অর্থ্যাৎ গত ৯ এপ্রিল বিকেল প্রায় ৬টার দিকে একটি ইজিবাইক হাসপাতালের জরুরি বিভাগের পাশে স্টোর রুমের সামনে দাড়িয়ে আছে। স্টোর রুমের ভেতর থেকে বেশ কিছু কার্টুন এনে ইজিবাইকে লোড করা হচ্ছে। ৬টার কিছু সময় পর ইজিবাইকটি পুরোপুরি লোড করে বেরিয়ে চলে যায়। প্রশ্ন উঠেছে-কি ছিলো ইজি বাইকের ওই কার্টুনে, আর গেলই বা কোথায়?

হাসপাতালের একাধিক সূত্র বলেছে, স্টোর রুমে হাসপাতালে ভর্তি রোগীদের দেওয়ার জন্য সরকারি বরাদ্দের যাবতীয় ওষুধসহ অন্যান্য সামগ্রী রাখা থাকে। এর দায়িত্বে থাকেন স্টোর কিপার সাইফুল ইসলাম। সম্প্রতি তার বিরুদ্ধে নানা আলোচনা-সমালোচনাসহ দুর্নীতির অভিযোগ ওঠায় তাকে বদলী করা হয়েছে যশোর মনিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। প্রত্যক্ষদর্শী অনেকেই বলেছে, মনিরামপুর যোগদান করবেন বলেই তার আত্মসাৎ করা ওষুধ বা অন্যান্য সামগ্রী তিনি ওইদিন সরকারি ছুটি থাকায় সরিয়ে ফেলেছেন। বিষয়টি হাসপাতালের স্থাপন করা সিসিটিভির ফুটেজ দেখে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন সংশ্লিষ্টরা।

এ ব্যাপারে সাইফুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি কোন সদুত্তোর না দিয়ে বলেন তত্বাবধায়ক বিষয়টি জানে তার সাথে কথা বলে জেনে নিন, বলে মোবাইল সংযোগ কেটে দেন ।