যশোরের শার্শা উপজেলা পরিষদ নির্বাচনে ১১ জনের মনোনয়নপত্র জমা ভোট গ্রহণ ২১ মে

 যশোরের শার্শা উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন পত্র জমাদানের শেষ দিন চেয়ারম্যান পদে ৪জন,ভাইস চেয়ারম্যান পদে ৪জন ও সংরক্ষিত ভাইস-চেয়ারম্যান পদে ৩ জনসহ মোট ১১ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

প্রার্থীদের সবাই আওয়ামীলীগ ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মী। প্রার্থীরা অনলাইনে মনোনয়ন জমা দেওয়ার পর গত ২১ এপ্রিল রোববার শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা নয়ন কুমার রাজবংশী এর নিকট এই মনোনয়নপত্র জমা দেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা কামালউদ্দীন আহম্মেদ বলেন, চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন,সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল মান্নান মিন্নু,উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারন সম্পাদক অধ্যক্ষ ইব্রাহীম খলিল,উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি অহিদুজ্জামান অহিদ ও উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক সোহারব হোসেন।

ভাইস-চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শাহরিন আলম বাদল, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুর রহিম সরদার,উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক শফিকুল ইসলাম মন্টু ও উপজেলা যুবলীগের শিক্ষা বিষায়ক সম্পাদক তরিকুল ইসলাম মিলন।

মহিলা ভাইস-চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন- বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌস, যশোর জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক শামিমা খাতুন সালমা ও নাজমুন নাহার।

এদিকে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক সোহারব হোসেন,ভাইস চেয়ারম্যান পদে উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুর রহিম সরদার ও যশোর জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক শামিমা খাতুন সালমা।

যশোরের শার্শা উপজেলার ভোট দ্বিতীয় ধাপে আগামী ২১মে অনুষ্ঠিত হবে।দ্বিতীয় ধাপের তফসিল অনুসারে এ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২১ এপ্রিল,মনোনয়নপত্র যাচাই-বাছাই ২৩ এপ্রিল। যাচাই-বাছাইয়ে বাদ পড়লে আপিল করা যাবে ২৪ থেকে ২৬ এপ্রিল পর্যন্ত। আর আপিল নিষ্পত্তি করা হবে ২৭ থেকে ২৯ এপ্রিল পর্যন্ত।

এ নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৩০ এপ্রিল। প্রতীক বরাদ্দ ২ মে আর ভোট গ্রহণ করা হবে ২১ মে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা কামালউদ্দীন আহম্মেদ বলেন,যশোর-১ আসন শার্শা উপজেলা নিয়ে গঠিত। এই আসনটিতে একটি পৌরসভা,১১টি ইউনিয়ন,১০২টি ভোটকেন্দ্র এবং ৬৬১টি কক্ষে ভোট গ্রহণ করা হবে। এ আসনে মোট দুই লাখ ৯৪ হাজার ৬৯২ জন ভোটারের মধ্যে এক লাখ ৪৭ হাজার ৫৭৬ জন পুরুষ ও এক লাখ ৪৭ হাজার ১১৬জন মহিলা ভোটার রয়েছে।

এবার উপজেলা নির্বাচনে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহন করা হবে বলে জানান তিনি।