ছেলেকে ম্যানইউতে দেখতে চান রোনাল্ডোর মা

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপ যত ঘনিয়ে আসছে, ততই খবরের হাট খুলে বসেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। রিয়াল ছাড়ার ইঙ্গিত দেয়ার পর সাজঘরে রামোসের ধমক খেয়ে চুপসে গেলেও রোনাল্ডোকে পেতে মরিয়া পিএসজি।

নতুন খবর হল, ছেলের সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে রোনাল্ডোকে দেখতে চান তার মা। ম্যানইউতে ছেলেকে দেখলে খুশি হবেন দেলোরেস অ্যাভেইরা। ইতালি পত্রিকার দাবি, রোনাল্ডোকে পেতে ৫২০ কোটি ডলার খরচ করতে প্রস্তুত পিএসজি। বার্সেলোনায় এই অর্থই পেয়ে থাকেন লিওনেল মেসি।

একটি ফরাসি টেলিভিশনকে দেয়া সাক্ষাৎকারে রোনাল্ডোর মা বলেন, ‘আমি প্যারিসকে ভালোবাসি। এখানে আসতে সবসময় ভালো লাগে। শেষবার রোনাল্ডো যখন ব্যালন ডি’অর জেতে, তখন এখানে এসে দারুণ অভ্যর্থনা পেয়েছিলাম।’

যদি পিএসজিতে সই করেন রোনাল্ডো? এ প্রশ্নের জবাবে অ্যাভেইরার জবাব, ‘সে পিএসজিতে সই করলে আমার খারাপ লাগবে না। তবে যদি জিজ্ঞেস করেন তার কোথায় সই করা উচিত, তাহলে বলব ম্যানচেস্টার ইউনাইটেড।’

রোনাল্ডো পিএসজিতে যোগ দিলে দুটি সমস্যা। এক, তাকে নিলে নেইমারকে ছাড়তে হবে। ব্রাজিল তারকাকে আবার চাইছে রিয়াল। দুই, উয়েফার বিধিনিষেধের মারপ্যাঁচ।

শোনা যাচ্ছে রিয়াল কর্মকর্তারা রোনাল্ডো এবং গ্যারেথ বেলকে বিক্রি করে নেইমারকে দলে নিতে চান। পর্তুগিজ তারকাকে ছেড়ে দিলে মার্কেটিং ও স্পন্সরশিপ নিয়ে চাপে পড়বে রিয়াল। সেই ক্ষতি রিয়াল পুষিয়ে উঠতে পারবে কিনা, এ নিয়ে সন্দেহ প্রকাশ করেছে ইউরোপের কয়েকটি ক্লাব।

কিয়েভে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতার পর রোনাল্ডো বলেন, ‘রিয়ালে খেলার অভিজ্ঞতা দারুণ ছিল।’ রোনাল্ডো এই ’ছিল’ নিয়েই প্রশ্ন ওঠে। এর মধ্যে আবার রিয়ালের নতুন মৌসুমের জার্সি উন্মোচন নিয়ে যে ভিডিও প্রকাশ করা হয়েছে, তাতে আশ্চর্যজনকভাবে নেই রোনাল্ডো। তারপর থেকেই রিয়ালে তার ভবিষ্যৎ নিয়ে নানা গুঞ্জনই চলছে।

সব মিলিয়ে বিশ্বকাপের আগে রোনাল্ডোর দলবদল নিয়ে আগ্রহ ক্রমশ বাড়ছে। ওয়েবসাইট।