খালেদা জিয়াকে মুক্ত করতে সকলকে প্রস্তুত থাকতে হবে : শামা ওবায়েদ

shama obayadফরিদপুর: বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করতে দেশের সকলকে প্রস্তুত থাকতে হবে। শুধু বিএনপি নেতাকর্মীদেরই নয়, যারা জাতীয়তাবাদী চেতনা ও বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্বে বিশ্বাসী তাদের সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।

রোববার বিকেলে ফরিদপুরে জেলা স্বেচ্ছাসেবক দল আয়োজিত এক ইফতার মাহফিলে ঢাকা থেকে তিনি টেলি কনফারেন্সের মাধ্যমে দেয়া প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৭ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কারামুক্তি ও সুস্থ্যতা কামনা করে এই ইফতার মাহফিল আয়োজন করা হয়।
তিনি বলেন, সরকার তিনবারের প্রধানমন্ত্রী ও দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রীকে মিথ্যা মামলায় কারাগারে আটকে রেখেছেন। এই জুলুমের বিরুদ্ধে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

তিনি জেলা বিএনপির নেতৃত্বকে ঢেলে সাজানোর উপর গুরুত্ব দিয়ে বলেন, যারা দলের দুর্দিনে জেল-জুলুম উপেক্ষা করে কর্মসূচী পালন করতে পারবে তাদের দিয়েই আগামী দিনে জেলা বিএনপি গঠন করতে হবে।

ফরিদপুর জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক সৈয়দ জুলফিকার হোসেন জুয়েলের সভাপতিত্বে আরো বক্তব্য দেন স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রিয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক আওলাদ হোসেন উজ্জল, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রিয় কমিটির সাংগঠনিক সম্পাদক ইয়াসিন আলী, জেলা জামায়াতের আমীর অধ্যক্ষ মওলানা বদরুদ্দিন, জেলা বিএনপির সহ-সভাপতি শহীদ পারভেজ, খন্দকার ফজলুল হক টুলু প্রমুখ।

বক্তাগণ বলেন, খালেদা জিয়াকে মুক্তি দেয়া না হলে এই সরকারের বিরুদ্ধে সবাইকে রুখে দাড়াতে হবে। যতোদিন গণতন্ত্র ফিরে না আসবে ততোদিন এই সংগ্রাম চলবেই। আলোচনা সভা শেষে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং খালেদা জিয়ার মুক্তিসহ দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ দোয়া করা হয়।