রাজগঞ্জের বাওড়ে ডুবে বৃদ্ধার মৃত্যু

রাজগঞ্জ সংবাদদাতা: যশোরের মণিরামপুর উপজেলার খেদাপাড়া বাওড়ে এক বৃদ্ধ গোসল করতে যেয়ে ডুবে যাওয়ার ৬ ঘন্টা পর মৃত দেহ উদ্ধার করেছে মণিরামপুর ফাঁয়ার সার্ভিসের ডুবুরী দল।

প্রত্যক্ষদর্শিরা জানায়, শনিবার দুপর দেড়টার দিকে খেদাপাড়া মাদ্রাসা পাড়ার মৃত ফজলু পাটোয়ারীর ছেলে মহিদুল ইসলাম (৬০) ও একই পাড়ার হাসান, বিপুলসহ কয়েকজন মহিলা দোলখোলা ঘাটে গোসল করছিল। এ সময় মহিদুল ইসলাম গভীর পানির দিকে যেতেই হঠাৎ পানিতে ডুবে যায়। গোসল করতে থাকা হাসানসহ অনেকেই তাকে বাঁচানোর চেষ্টা করে ব্যর্থ হয়ে চিৎকার করতে থাকে। সংবাদ পেয়ে তাৎক্ষনিক স্থানীয় শত শত লোক মাছ ধরা জাল, সুতা বড়শি, বাঁশ দিয়ে ডুবে যাওয়া ব্যক্তিকে উদ্ধারের জন্য ৩ ঘন্টা তল্লাশি চালাই। কিন্তু কোন সন্ধান না পাওয়ায় অবশেষে মণিরামপুর ফাঁয়ার সার্ভিসকে খবর দেয়।

এদিকে মণিরামপুর ফায়ার সার্ভিসে কোন ডুবুরী না থাকায় খুলনা থেকে ৩ সদস্যে একটি ডুবুরীর দল নিয়ে ঘটনা স্থলে আসেন। মণিরামপুর ফাঁয়ার সর্ভিসের সহযোগিতায় বিকাল ৪ টা থেকে ৬টা পর্যন্ত প্রায় ২ ঘন্টা পানিতে অভিযান চালিয়ে খুলনার ডুবুরীদল মহিদুলের মৃত দেহ উদ্ধার করে।

এ বিষয়ে মণিরামপুর ফাঁয়ার সাভিসের ভারপ্রাপ্ত সিভিল সার্জন সালাউদ্দীন মিয়া বলেন, খেদাপাড়া বাওড়ে গোসল করতে যেয়ে ডুবে নিখোজ হওয়ার সংবাদ পাওয়া মাত্রই আমি খুলনা থেকে ডুবুরীদল এনে তাৎক্ষনিক উদ্ধার অভিযান চালাই। ঘাটের গভীর পানিতে ১০/১২ ফুটের একটি বিশাল গর্ত থেকে ডুবে যাওয়া ব্যক্তির মৃত দেহটি ডুবুরীরা উদ্ধার করে স্বজনদের কাছে হস্তন্তর করেন।

এদিকে উদ্ধারের পর লাশটি খেদাপাড়া মাদ্রাসা মাঠে আনা হলে এক নজর দেখার জন্য হাজার হাজার নারী পুরুষ ভীড় জমাই।