প্লাস্টিক দূষণ বন্ধের আহবান জানিয়ে যশোরে পালিত বিশ্ব পরিবেশ দিবস

স্টাফ রিপোর্টার, যশোর: প্লাস্টিক দূষণ বন্ধের আহবান জানিয়ে যশোরেও পালিত হয়েছে বিশ্ব পরিবেশ দিবস। ‘আসুন প্লাস্টিক দূষণ বন্ধ করি, প্লাস্টিক পুনঃব্যবহার করি, না পারলে বর্জন করি’ প্রতিপাদ্যে মঙ্গলবার প্রচারণামূলক শোভাযাত্রা, আলোচনাসভা এবং পুরস্কার বিতরণের মধ্য দিয়ে এ দিবস পালিত হয়।

jessore newsপরিবেশ অধিদপ্তর ও জেলা প্রশাসনের আয়োজনে এদিন সকালে কালেক্টরেট চত্বরে বেলুন- ফেস্টুন উড়িয়ে প্রচারণা শোভাযাত্রার উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক আব্দুল আওয়াল। শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবার কালেক্টরেট চত্বরে এসে শেষ হয়।

এরপর জেলা প্রশাসকের সভাকক্ষে আলোচনাসভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক হুসাইন শওকত। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আনছার উদ্দিন ও বিভাগীয় বন কর্মকর্তা সরোয়ার আলম। মূল প্রবন্ধ উপস্থাপন করেন যবিপ্রবির পরিবেশ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ডক্টর সাইবুর রহমান মোল্লা। স্বাগত বক্তব্য দেন জেলা পরিবেশ অধিদপ্তরের সিনিয়র কেমিস্ট মিজানুর রহমান। আলোচনা করেন ভবদহ সংস্কার আন্দোলন কমিটির উপদেষ্টা ইকবাল কবির জাহিদ। সঞ্চালনা করেন এডাব যশোরের সদস্য সচিব শাহাজাহান নান্নু। অতিথিবৃন্দ প্লাস্টিকের ব্যবহার কমানোর পাশাপাশি অধিকহারে গাছ লাগানোর আহ্বান জানান। আলোচনা শেষে পরিবেশের উপর চিত্রাংকন, রচনা ও কুইজ প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।