সালমানসহ ৫ বলিউড তারকার বিরুদ্ধে প্রতারণার অভিযোগ

salman khanবিনোদন ডেস্ক: বলিউড সুপারস্টার সালমান খান, অক্ষয় কুমারসহ একাধিক জনপ্রিয় তারকার বিরুদ্ধে প্রতারণার অভিযোগ করেছে যুক্তরাষ্ট্রভিত্তিক একটি প্রতিষ্ঠান। অভিযোগে সুপারস্টার অক্ষয় কুমার, ক্যাটরিনা কাইফ, সোনাক্ষী সিনহা,রণবীর সিং,প্রভু দেবাসহ কয়েকজন স্বনামধন্য গায়কদের নাম উঠে এসেছে।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, যুক্তরাষ্ট্রভিত্তিক প্রতিষ্ঠান দ্য ভাইব্রেন্ট মিডিয়া গ্রুপের কাছ থেকে কনসার্টে জন্য টাকা নিয়ে পারফর্ম না করায় সালমানদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে। ২০১৩ সালের পয়লা সেপ্টেম্বর আয়োজিত ‘সেলিব্রেটিং ১০০ ইয়ার্স অব ইন্ডিয়ান সিনেমা’ নামক কনসার্টে লাইভ পারফর্মেন্সের জন্য এই তারকাদের ভাড়া করেছিল।

তবে বিলুপ্তপ্রায় ‘কৃষ্ণসার হরিন শিকার’মামলার আইনি জটিলতায় সালমান ভারত ছাড়তে সক্ষম না হওয়ায় শো বাতিল করা হয়। এদিকে শো বাতিল না করে এর দিন পিছিয়ে দেওয়ার প্রস্তাব দেয় ভাইব্রেন্ট মিডিয়া গ্রুপ।
উল্লেখিত শো না হওয়াতে সংস্থাটির প্রায় ৮ কোটি ৬৪ লাখ টাকা ক্ষতি হয়েছে বলে দাবি করেছে প্রতিষ্ঠানটি।
গত ১০ জুন শিকাগো বেসড এই প্রতিষ্ঠানটি একাধারে বলিউড তারকা, তাদের এজেন্ট ম্যাট্রিক্স ইন্ডিয়া এন্টারটাইনমেন্ট কনসালটেন্ট প্রাইভেট লিমিটেড ও ইয়াশরাজ ফিল্মস প্রাইভেট লিমিটেডের বিরুদ্ধে ‘চুক্তি অবমাননা’-র অভিযোগ দায়ের করেছে।

ভাইব্রেন্ট মিডিয়া গ্রুপের আইনজীবীরা জানান, সালমান খানসহ অন্যান্য তারকারা তাদের প্রতিশ্রুতি রাখেনি। এমনকি শো এর জন্য নেওয়া টাকাও ফেরত দেননি। বরং তারা অন্যান্য প্রোমোটারের সঙ্গে কাজ করছে বলেও অভিযোগ করেন আইনজীবীরা।

আইনজীবীরা বলেন, ‘জনাব খান, তার এজেন্ট ও অন্যান্য তারকাদের সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না।’
অভিযোগ অনুসারে,ভাইব্রেন্ট মিডিয়া গ্রুপ সালমান খানকে পয়লা জুলাই শিকাগোর সেয়ারস সেন্টারে আয়োজিত কন্সার্টের জন্য এক কোটি ৭২ লাখের অধিক অগ্রিম পেমেন্ট দেওয়া হয়। পাশাপাশি বলিউড অভিনেত্রী ক্যাটরিনা কাইফকে অগ্রিম সাড়ে ৩৪ লাখ, সোনাক্ষী সিনহাকে ৩১ লাখ পেমেন্ট করা হয়েছিল। কোনো টাকাই ফেরত পাওয়া যায়নি বলে তারা দাবি করেছে।