কক্সবাজারে ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকদের মধ্যে সংঘর্ষ

cox newsকক্সবাজার: কক্সবাজারের চকরিয়ায় বিশ্বকাপ ফুটবলে আর্জেন্টিনা- ব্রাজিল সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে দুই সহোদরসহ তিন কিশোর আহত হয়েছে। আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন বদরখালী ইউনিয়নের টোটালিয়া পাড়ার আনোয়ার আলীর ছেলে আবু হানিফ (১৭), খালকাচা এলাকার আলী আজমের দুই ছেলে রেজাউল করিম মানিক (১৮) ও তার ছোট ভাই মো. রুবেল (১৬)।

শনিবার আর্জেন্টিনা বনাম ফ্রান্সের খেলা শেষে রাত ১০টার দিকে উপজেলার বদরখালী ইউনিয়নের টোটালিয়া পাড়া এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

এলাকাবাসী জানান, শনিবার রাতে টোটালিয়া পাড়ার একটি চায়ের দোকানে খেলা দেখে বাড়ি ফেরার পথে আর্জেন্টিনা ফ্রান্সের কাছে হেরে যাওয়াকে কেন্দ্র করে পক্ষে-বিপক্ষে শ্লোগান শুরু হয়। এ সময় আর্জেন্টিনা সমর্থক রাজিব ও বাবুল নামের দুই কিশোরের সঙ্গে হানিফ, মানিক ও রুবেলের বাকবিতণ্ডা শুরু হয়। এক পর্যায়ে সংঘর্ষ বেঁধে যায়।

সংঘর্ষে ব্রাজিল সমর্থক হানিফ, মানিক ও রুবেল ছুরিকাহত হন। পরে স্থানীয় লোকজন তাদের গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে প্রথমে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যান। আহতদের মধ্যে হানিফ ও মানিকের অবস্থা গুরুতর হওয়ায় তাদেরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

চকরিয়া উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের উপ-সহকারী চিকিৎসা কর্মকর্তা মো. তামিমুল হাসান বলেন, আহত দুইজনের পেটে ছুরির গুরুতর জখম রয়েছে। অপর আহত কিশোরকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) ইয়াছির আরাফাত বলেন, এ পর্যন্ত কেউ লিখিত অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।